• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অহেতুক ঘোরাঘুরি করলেই ব্যবস্থা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০২০, ০৮:৩২ পিএম
অহেতুক ঘোরাঘুরি করলেই ব্যবস্থা

ছবি: সংগৃহীত

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হোম কোয়ারেন্টাইন না মেনে অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ব্যবস্থা নিবে। শুক্রবার (২৭ মার্চ) দুপুরে ধানমন্ডিতে দুটি এনজিওর পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাসায় থাকার আহ্বান জানান।

এ সময় মন্ত্রী বলেন, রাস্তায় যারা বের হচ্ছেন, তাদের নিষেধ করবেন যেন রাস্তায় বের না হয়। অহেতুক যেন ভিড় না করেন। অহেতুক যেন জনসমাগম না হয়। সেগুলো সম্পর্কে আমাদের নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দেয়া আছে। সবার প্রতি অনুরোধ আপনারা নিজ নিজ বাসায় অবস্থান করুন।

উল্লেখ্য, দেশে নতুন করে আরও পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে। এরমধ্যে মারা গেছেন পাঁচজন, সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার ৭৩ জনে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫ লাখ ৩১ হাজার ৮০৬ জন। এদের মধ্যে বর্তমানে ৩ লাখ ৮৩ হাজার ৭৯১ জন চিকিৎসাধীন এবং ১৯ হাজার ৩৫৭ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।  করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ১৫ জনের মধ্যে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন সুস্থ হয়ে উঠেছেন এবং ২৪ হাজার ৭৩ জন রোগী মারা গেছেন। 

এ হিসেবে করোনায় আক্রান্ত প্রায় ৮৪ শতাংশ রোগী সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ১৬ শতাংশ মানুষ। বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!