• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘আ. লীগের কারো মনোনয়নই চূড়ান্ত হয়নি’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৮, ০৬:২১ পিএম
‘আ. লীগের কারো মনোনয়নই চূড়ান্ত হয়নি’

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখনো দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি।

সোমবার (১৯নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয়ে বিকেল সাড়ে ৪ টায় জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাগি আসামিদের জড়ো করছে বিএনপি। তাদের উদ্দেশ্য ভালো না। তারা নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করছে। নির্বাচন কমিশনকে আইনি ব্যবস্থা নিতে দাবি জানাচ্ছি তিনি।

তিনি বলেন, জোটের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে আলোচনা চলছে। চুড়ান্ত হলে আনুষ্ঠানিক ঘোষণার করা হবে।

ওবাইদুল কাদের বলেন, আমাদের অ্যালায়েন্সের সঙ্গে আলোচনা করে মনোনয়নের বিষয়টি ফাইনাল করা হবে। আমাদের অলমোস্ট ক্লোজড। তবে অ্যালায়েন্সের সঙ্গে আলোচনা করে একসঙ্গে ঘোষণা করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নমিনেশনটা ঠিক করেছি জরিপ রিপোর্টের ভিত্তিতে। যাদের ছয় মাস আগেও খারাপ ছিল তারা হয়তো এখন ভালো হয়েছে। তাই তাদের নমিনেশন দেয়ার বিষয়ে চূড়ান্ত করা হয়েছে।

‘তবে আগে যারা ছিল, তাদের মধ্যে থেকে বাদ পড়েছে কম’ জানিয়ে তিনি বলেন, গত নির্বাচনে ১৪ দলের যেসব প্রার্থী বিজয়ী হয়েছেন, তারা এবারও মনোনয়ন পাবেন এটি মোটামুটি নিশ্চিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা উইনেবল ও ইলেক্টেবল প্রার্থী চাই। যিনি উইনেবল ও ইলেক্টেবল প্রার্থী বলে বিবেচিত হবেন, তাকেই মনোনয়ন দেয়া হবে। এ ক্ষেত্রে যদি আওয়ামী লীগের বাইরে ১৪ দলের অন্য কাউকে বেশি সম্ভাবনাময় মনে হয়, তবে তাকেই আমরা মনোনয়ন দেব। সেই প্রার্থী জাতীয় পার্টি কিংবা অন্য কোনো শরিক দলেরও হতে পারে।

জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করতে ধারাবাহিক বৈঠক করেছেন দলের সংসদীয় বোর্ডের সদস্যরা। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব দুটি জরিপ, দল পরিচালিত একটি এবং তিন সংস্থার রিপোর্টের ওপর ভিত্তি করেই চূড়ান্ত করা হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!