• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ. লীগের সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীতে আসছে বড় পরিবর্তন


নিউজ ডেস্ক ডিসেম্বর ১৮, ২০১৯, ০৩:৩১ পিএম
আ. লীগের সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীতে আসছে বড় পরিবর্তন

ঢাকা: আওয়ামী লীগের দলীয়প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের পরবর্তী সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতৃত্বে নতুন কারা আসছেন ও কারা বাদ পড়ছেন নতুন কমিটিতে-এসব বিষয়ে স্পষ্ট ধারণা ও ইঙ্গিত দলের শীর্ষ নেতাদের দেবেন বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দলের নীতিনির্ধারক সূত্র এ তথ্য জানায়।

সূত্র বলছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে শীর্ষ পদে নতুন কারা আসছেন ও কারা বাদ পড়তে পারেন-এ বিষয়ে সাধারণত ঘনিষ্ঠজনদের প্রতিবারই ধারণা দিয়ে থাকেন দলের সভাপতি শেখ হাসিনা। এবার এ ধরনের ইঙ্গিত বা ধারণা দলের শীর্ষ নেতারা গতকাল মঙ্গলবার পর্যন্ত পাননি। দলীয় সভাপতি এ নিয়ে কারো সঙ্গে আলোচনা করেননি।

এদিকে, সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীতে আসছে বড় পরিবর্তন। নবীন ও প্রবীণের সমন্বয়ে ঢেলে সাজানো হবে দলের সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলী। ফলে তিন-চার মেয়াদ ধরে একই পদে থাকা অনেক নেতাই এবার বাদ পড়বেন আবার অনেক নেতারই পদ পরিবর্তন হবে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর গুরুত্বপূর্ণ তিন সদস্যসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলে এমন আভাস মিলেছে।

দলীয় সূত্র মতে, টানা তিন বা চার মেয়াদ ধরে একই পদে আছেন এমন বেশ কয়েকজন নেতা কেন্দ্রীয় নেতৃত্ব থেকে বাদ পড়তে পারেন। আটটি সাংগঠনিক সম্পাদক পদের দু-একটি ছাড়া সব কটিতেই পরিবর্তন আসতে পারে। অন্তত দুজন সাংগঠনিক সম্পাদক বাদ পড়তে যাচ্ছেন। 

নতুন নেতৃত্বে আসছেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও খালিদ মাহমুদ চৌধুরী। তাদের মধ্য থেকে একাধিক নেতাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হতে পারে। চার যুগ্ম সাধারণ সম্পাদকের মধ্যে একাধিক পদে পরিবর্তন আসতে পারে। মন্ত্রিসভায় আছেন এমন একাধিক নেতাকে কমিটি থেকে বাদ অথবা কার্যনির্বাহী সদস্য করা হতে পারে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!