• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ. লীগের ১২ কোটি টাকার মনোনয়নপত্র বিক্রি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৮, ০৯:৫৭ পিএম
আ. লীগের ১২ কোটি টাকার মনোনয়নপত্র বিক্রি

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চার হাজার ২৩টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। প্রতিটি মনোনয়নপত্রের দাম ৩০ হাজার টাকা। এ হিসেবে ১২ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকার মনোনয়নপত্র বিক্রি হয়েছে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, মনোনয়ন গ্রহণকারী জাতীয় ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রতি সম্মান দেখিয়ে তার কাছ থেকে মনোনয়নের টাকা নেয়নি দলটি।

তিনি বলেন, মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে আমাদের হাজার হাজার নেতাকর্মী সারাদেশ থেকে ঢাকায় এসেছেন। সে সময় রাস্তায় ট্রাফিক জ্যামের কারণে জনদুর্ভোগের সৃষ্টি হয়। চারদিনের জনদুর্ভোগের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। অনিচ্ছাকৃত এই জনদুর্ভোগের জন্য আমরা দুঃখিত। আমরা ভবিষ্যতে চেষ্টা করবো এ ধরনের জনদুর্ভোগ আর যেন না হয়।’

এদিকে যারা মনোনয়নপত্র জমা দিতে আসতে পারেননি তাদের জন্য মঙ্গলবারও (১২ নভেম্বর) দলের দপ্তর খোলা থাকবে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবারও মনোনয়নপত্র জমা নেয়া হবে।

হানিফ বলেন, আমরা আশা করি, ২৮ নভেম্বরের দুই-তিনদিন আগে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে পারবো।

তিনি আরও বলেন, এই চারদিন (মনোনয়নপত্র উত্তোলন ও জমা) এই এলাকায় ছিল উৎসবমুখর পরিবেশ। জনগণ এখন নির্বাচনমুখী। সুষ্ঠু পরিবেশে নির্বাচন হবে আশা করি। সব দলের অংশগ্রহণে নির্বাচন হোক এটা প্রধানমন্ত্রী চেয়েছেন। অল্প সময়ে প্রধানমন্ত্রী প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে আলাপ করেছেন। তাদের দাবি অনুযায়ী, নির্বাচনের তফসিল পিছিয়েছে ইসি। আমরা চাই সব দল নির্বাচনে আসুক।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!