• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আইন অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ


মুন্সীগঞ্জ প্রতিনিধি নভেম্বর ১৭, ২০১৮, ০৫:৫৮ পিএম
আইন অমান্য করে বসতঘর নির্মাণের অভিযোগ

ছবি: সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : জেলা শহরের কলেজ পাড়া এলাকায় আদালতের আদেশ অমান্য করে বসতঘর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে, যেকোনো মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

এ ঘটনাকে কেন্দ্র করে কয়েক মাস আগে থেকে থানায় লিখিত অভিযোগ ও সাধারণ ডায়েরি করে আসছে ভুক্তভোগী আসলাম বেপারী। এর ধারাবাহিকতায় গত ১৪ নভেম্বর বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় ৩ জনের নাম উল্লেখ করে একটি পিটিশন মামলা দায়ের করেন। এদিকে ওই দিবাগত রাতেই বিবাদী আলাল বেপারী গং জোরপূর্বকভাবে একটি টিনের তৈরি ঘর নির্মাণ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, ১৪ নভেম্বর বুধবার ভোর রাতে আলাল বেপারীরা লোকজন নিয়ে ঘর নির্মাণ করেছে। এদিকে আলাল বেপারী স্ত্রী রহিমা বেগম জানায়, আদালতে মামলা করার আগেই এই ঘর নির্মাণ করা হয়। আদালতের আদেশ পাওয়ার পর ঘর নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। তিনি বলেন, এই জমির প্রকৃত মালিক আমাদের তাই ঘর নির্মাণ করেছি।

মামলার বাদী আসলাম বেপারী জানায়, এই জমি নিয়ে কয়েক মাস আগে থেকে আমাদের হত্যার হুমকি দিয়ে আসছে আলাল বেপারী, সালাল বেপারী, স্বপন বেপারীরা। এই মুন্সীগঞ্জ সদর থানায় কয়েকটি সাধারণ ডায়েরি করেছি আমি ও আমার চাচা মো. ইসমাইল। তারা আমাদের বিভিন্ন ধরনের মিথ্যা মামলায় দিয়ে এলাকা ছাড়ার হুমকি প্রদান করে এবং বিভিন্ন ধরনে মাদক দিয়ে পুলিশের কাছে ধরিয়ে দিবে শ্বাসায়। গত ১৪ নভেম্বর বুধবার সকালে আদালতে ১৪৫ ধারা একটি পিটিশন মামলা করি। এর পরপরই ওই দিন ভোর রাতে একটি টিনের ঘর নির্মাণ করে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া জানায়, দুই পক্ষকেই নোটিশ দেওয়া হয়েছে। তাদের যে যে অবস্থানে রয়েছে সে সে অবস্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং আইন অমান্য করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!