• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আইপিএল নিলাম শুরু, থাকছেন বাংলাদেশের ৫ ক্রিকেটার


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৯, ২০১৯, ০৪:২০ পিএম
আইপিএল নিলাম শুরু, থাকছেন বাংলাদেশের ৫ ক্রিকেটার

ঢাকা: অবশেষে সব অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হলো আসন্ন আইপিএলের মেগা নিলাম। কলকাতার বিখ্যাত পাঁচতারকা গ্র্যান্ড হোটেলে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হয় প্লেয়ার্স ড্রাফট। ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন পাসের প্রতিবাদে উত্তাল শহরটি। এর মধ্যেই সেখানেই গড়ালো ২০২০ আইপিএলের নিলাম।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের নিলাম শুরু হয়। তাই শুধু ভারতীয়রাই নয়, এই নিলামে চোখ থাকছে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

এদিকে, এবার বাংলাদেশ থেকে ৫ জন ক্রিকেটারকে নিলামের জন্য দেয়া হয়েছে। তারা হলেন- মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এই ৫ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ধরা হয়েছে বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানের। দুইবার আইপিএল খেলার অভিজ্ঞতাসম্পন্ন মোস্তাফিজের ভিত্তিমূল্য ১ কোটি ভারতীয় রুপি।

এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ৭৫ লাখ, মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ ৭৫ লাখ, পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ৫০ লাখ ও লেগ স্পিনিং অলরাউন্ডার সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ রুপি।

৩৩২ জনের এ তালিকায় সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ৭ জন বিদেশি খেলোয়াড়। তারা হলেন-অস্ট্রেলিয়ার প্যাট কামিনস, জশ হ্যাজলউড, ক্রিস লিন, মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

দ্বিতীয় সর্বোচ্চ দেড় কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ১ ভারতীয় (রবিন উথাপ্পা) এবং ৯ বিদেশি ক্রিকেটার। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ১ কোটি রুপি ক্যাটাগরিতে ৩ ভারতীয় পিয়ুশ চাওলা, ইউসুফ পাঠান এবং জয়দেব উনাদকাত ও ২০ জন বিদেশি ক্রিকেটার।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!