• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আইপিএল নয়, দেশের হয়ে খেলাটাই গর্বের বললেন মুশফিক


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২১, ২০১৯, ০৮:৪৪ পিএম
আইপিএল নয়, দেশের হয়ে খেলাটাই গর্বের বললেন মুশফিক

ঢাকা: কলকাতায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে প্রথমে নিজের নাম নিবন্ধন করেননি মুশফিকুর রহিম। এরপর ভারতের ফ্রাঞ্চাইজিগুলোর তরফ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে অনুরোধ করা হয় মুশফিক যেন নাম নিবন্ধন করে। তখন ধরেই নেওয়া হয়েছিল, এবার হয়তো আইপিএলে কোনো একটি দল
পাবেন। কিন্তু নিলামে আগের মতোই উপেক্ষিত থেকেছেন মুশফিকুর রহিম।

তবে আইপিএলে সুযোগ পাওয়া না পাওয়া নিয়ে ভাবনা নেই খুলনা টাইগার্সের অধিনায়কের। তিনি মনে করেন, দেশের হয়ে খেলাটাই গর্বের। মুশফিকুর সংবাদ সম্মেলনে বলেন,‘ এটা (আইপিএলে দল পাওয়া) হলে হবে, না হলে নেই। আমার জন্য এটা খুব একটা ব্যাপার না। আর বাংলাদেশের হয়ে খেলার চেয়ে বড় গর্বের কিছু হতে পারে না। আমি এটা নিয়ে কখনোই মাথা ব্যথা করিনি। তবে একটা আশা ছিল, সেটা হয়নি। তারপরও জীবন এগিয়ে যাবে। বিপিএলে খেলছি, বিপিএলে মনোযোগ দিতে চাই।

সাম্প্রতিক সময়ে দুরন্ত ছন্দে আছেন মুশফিকুর। ভারতের গিয়ে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়ে বড় অবদান রেখেছিলেন তিনি। এরপর টেস্ট সিরিজে বাংলাদেশের ব্যর্থতার মাঝে মুশফিকের ব্যাটই যা একটু হেসেছে। বিপিএলেও আছেন দুর্দান্ত ফর্মে। সবমিলিয়ে সবাই ভেবেছিলেন, এবার আইপিএলে সুযোগ পাবেন মুশফিক। শেষ অবধি সেটা আর হলো না।

তবে মুশফিক আইপিএলে দল পাওয়ার কথা কখনো ভাবেননি। আর সে কারণে প্রাথমিক তালিকায় নিজের নামই দেননি। পরে ভারতের কয়েকটি ফ্রাঞ্চাইজিদের অনুরোধে নাম
অন্তর্ভুক্ত করেন। 

এ নিয়ে মুশফিকের বক্তব্য,‘ সত্যি বলতে কি আমি জানতাম আমাকে নিবেই না। এই জন্য শুধু শুধু নাম দিয়ে লাভ নেই। তারপরও তারা যখন অনুরোধ করেছে তখন ভাবলাম অনুরোধ যখন করেছে তাহলে হয়তো কোন সুযোগ থাকলেও থাকতে পারে। হয়নি, এটা আমার হাতে নেই। আমার হাতে রয়েছে... শুধু আমার না আমাদের বাংলাদেশের যতো খেলোয়াড় আছে সবাই যতো দূর ধারাবাহিকভাবে রান করতে পারি।

এবার নিয়ে মোট ১৩ বার আইপিএলে নাম দিয়েছেন মুশফিকুর। কিন্তু একবারও সুযোগ হয়নি কোটিপতি এই লিগে খেলার। তাহলে এখনি কি আইপিএল কে ‘না’ বলে দেবেন? কৌশলি উত্তর দিয়ে মুশফিক জানালেন,‘ ভবিষ্যতেরটা ভবিষ্যতেই জানা যাবে।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!