• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইসিইউতে শিশুকে গণধর্ষণ!


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ৪, ২০১৮, ০৫:৪১ পিএম
আইসিইউতে শিশুকে গণধর্ষণ!

প্রতীকী ছবি

ঢাকা: যৌন নির্যাতন, ধর্ষণের মতো ঘটনা দিন দিন বাড়ছে। বয়স্ক থেকে শিশু, বিকৃত লালসার শিকার হচ্ছেন কমবেশি সবাই। কখনও রাস্তায় আবার কখনও বা চলন্ত বাসে কিংবা কখনও বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েও নারীদের উপর নির্যাতনের ঘটনা ঘটছে। কিন্তু এবার ঘটনা একেবারেই ব্যতিক্রম। ভারতের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে। ভর্তি থাকাকালীন গণধর্ষণের শিকার হল এক নাবালিকা। এই ঘটনার পর থেকে আরও অসুস্থ হয়ে পড়েছে ওই নির্যাতিতা।

ভারতের উত্তরপ্রদেশের বরেলির বাসিন্দা ওই নাবালিকার বাবা-মা ছাড়া আর কেউ নেই। একদিন বাড়িতে একাই ছিল সে। সেই সময় আচমকাই একটি বিষধর সাপ তাকে ছোবল মারে। গুরুতর অসুস্থ হয়ে যায় নাবালিকা। বাড়ি ফিরে মেয়েকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন তার বাবা-মা। তড়িঘড়ি নাবালিকাকে উদ্ধার করে স্থানীয় এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান তারা। নাবালিকার শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল যে তাকে ইন্টেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ-তে ভর্তি করা হয়৷ সেখানেই চিকিৎসা চলছিল তার। আচ্ছন্ন অবস্থাতেই নার্সিংহোমের ওই ওয়ার্ডে ভরতি ছিল নাবালিকা।

অভিযোগ, সেই সুযোগে বেসরকারি হাসপাতালের আইসিইউ-তে তাকে ধর্ষণ করা হয়। ওই নার্সিংহোমের এক কর্মী এবং আরো চার অজ্ঞাতপরিচয় যুবক এই ঘটনার সঙ্গে জড়িত বলেই অভিযোগ নাবালিকার। ধর্ষণের সময় নাবালিকার চিৎকার শুনে জড়ো হয়ে যান অন্যান্য রোগীরা। পরিস্থিতি বেগতিক বুঝে হাসপাতাল ছেড়ে চম্পট দেয় পাঁচ অভিযুক্ত।

এই ঘটনার পর থেকে আতঙ্কে ভুগছে নাবালিকা। বাবা-মা ছাড়া অন্য কাউকে দেখলেই ভয় পাচ্ছে সে। আপাতত ওই নার্সিংহোমের জেনারেল ওয়ার্ডেই ভর্তি রাখা হয়েছে তাকে। এই ঘটনায় পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। নাবালিকার বয়ান রেকর্ড করা হয়েছে।

তদন্তকারীদের দাবি, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে৷ অভিযুক্ত ওই পাঁচ যুবকেরও খোঁজও শুরু হয়েছে। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় কিভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সূত্র: সংবাদ প্রতিদিন

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!