• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইসিসির প্যানেলে আরও দুই বাংলাদেশি আম্পায়ার


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৮, ০৫:০৪ পিএম
আইসিসির প্যানেলে আরও দুই বাংলাদেশি আম্পায়ার

ছবি: সংগৃহীত

ঢাকা: ২০০০ সালে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পুর্নাঙ্গ সদস্য পদ লাভ করলেও এখনও সংস্থাটির এলিট প্যানেলে জায়গা পায়নি বাংলাদেশি আম্পায়ার। আইসিসির ‘অভিজাত’ আম্পায়ারদের তালিকায় ঠাঁই না পেলেও বহুদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ পরিচালনা করে আসছেন বাংলাদেশি আম্পায়াররা। এবার আইসিসি আম্পায়ারদের প্যানেলে জায়গা পেলেন আরও দুজন বাংলাদেশি।  

ফলে আইসিসির প্যানেলভুক্ত বাংলাদেশি আম্পায়ারের সংখ্যা দাাঁড়াল চার-এ। সর্বশেষ আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার হিসেবে নির্বাচিত হয়েছেন গাজী সোহেল এবং তানভীর আহমেদ। শনিবার (১৭ নভেম্বর) আইসিসি থেকে পাঠানো এই ই মেইলে এ খবর জানানো হয়েছে।   

অবশ্য জাতীয় লিগের শেষ রাউন্ডের ম্যাচ চলাকালে এই আভাস দিয়েছিল আইসিসি। অবশেষে সেই ঘোষণা এল। এর ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আম্পায়ার হিসেবে সোহেলের অভিষেক ঘটবে আন্তর্জাতিক অঙ্গনে। ২০ ডিসেম্বর শেরে বাংলা স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচেও মাসুদুর রহমান মুকুলের সঙ্গে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন সোহেল।

এছাড়া ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম ও তৃতীয় ম্যাচে চতুর্থ আম্পায়ার থাকবেন গাজী সোহেল। সিরিজ শুরুর আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচেও আরেক আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার মাসুদুর রহমান মুকুলের সাথে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন তিনি।

বর্তমানে আইসিসির প্যানেলে রয়েছেন মোট চারজন বাংলাদেশি আম্পায়ার রয়েছে। তারা হলেন-শরফুদ্দৌলা ইবনে শহীদ, তানভীর আহমেদ, মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। আইসিসির পূর্ণ সদস্যপদের প্রায় প্রতিটি দেশ থেকেই চারজন আম্পায়ারকে প্যানেলভুক্ত করা হয়েছে। শুধু আফগানিস্তান ও নিউজিল্যান্ড থেকে তিনজন করে আম্পায়ার এই তালিকায় ঠাঁই পেয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!