• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজুর


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৯, ০২:৪৩ পিএম
আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজুর

মোস্তাফিজুর রহমান

ঢাকা : ২০১৮ সালের পারফরমেন্সের ওপর ভিত্তি করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে। এতে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটারদের আধিপত্য রয়েছে। বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার ঘোষণা করা বর্ষসেরা ওয়ানডে দলটির অধিনায়ক হিসেবে আইসিসি বেছে নিয়েছে ভারতের বিরাট কোহলিকে। ভারত অধিনায়ক ছাড়াও একাদশে রয়েছেন রোহিত শর্মা, কুলদীপ জাদব ও জসপ্রিত বুমরাহ।

ইংল্যান্ড থেকে যারা সুযোগ পেয়েছেন তারা হলেন- জনি বেয়ারেস্ট্রো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকস। নিউজিল্যান্ড থেকে রস টেলর ও আফগানিস্তান থেকে রশিদ খান এই একাদশে জায়গা পেয়েছেন।

আইসিসির তরফ থেকে জানানো হয়, গেল বছর ২৯টি উইকেট তুলে নেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। গড় ছিল ২১.৭২। আইসিসি মোস্তাফিজের প্রশংসা করে জানিয়েছে,  ২০১৮ সালের এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট তুলে নেন কাটার মাস্টার।  মোস্তাফিজ যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় স্থান পেয়েছেন। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই বছরের সেরা ওয়ানডে পেসার হিসেবে জায়গা করে নিয়েছেন তিনি।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, জো রুট, রস টেলর, জস বাটলার, বেন স্টোকস, মোস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!