• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আইসিসির হল অফ ফেমে জায়গা পেলেন দ্রাবিড়


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২, ২০১৮, ০৩:২২ পিএম
আইসিসির হল অফ ফেমে জায়গা পেলেন দ্রাবিড়

ঢাকা : আইসিসির হল অফ ফেমে জায়গা পেলেন সাবেক ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। পঞ্চম ভারতীয় হিসেবে এই স্বীকৃতি পেলেন ‘দ্য ওয়াল’। বৃহস্পতিবার তিরুবনন্তপুরমে ভারত–ওয়েস্ট ইন্ডিজ পঞ্চম ওয়ানডে ম্যাচের আগে দ্রাবিড়কে সম্মানিত করা হয়।

গত ২ জুলাই ক্রিকেট নিয়ামক সংস্থা ঘোষণা করেছিল, আইসিসির হল অফ ফেমে দ্রাবিড় এবং রিকি পন্টিংয়ের নাম অন্তর্ভুক্ত করার কথা। তিরুবনন্তপুরমে গ্রিন ফিল্ড স্টেডিয়ামে দ্রাবিড়ের হাতে স্মারক তুলে দেন সুনীল গাভাস্কার। এর আগে যে চারজন ভারতীয়ের এই তালিকায় নাম রয়েছে, তাঁরা হলেন সুনীল গাভাস্কার, বিষান সিং বেদি, কপিল দেব এবং অনিল কুম্বলে।

পন্টিং অস্ট্রেলিয়ার ২৫ নম্বর খেলোয়াড় হিসেবে এই স্বীকৃতি পেয়েছেন। গাভাস্কারের হাত থেকে স্মারক নিয়ে আপ্লুত দ্রাবিড় বলেছেন, ‘আইসিসির ক্রিকেট হল অফ ফেমে আমার নাম! নিঃসন্দেহে বিরাট সম্মানের ব্যাপার। সর্বকালের সেরাদের তালিকায় নিজের নাম দেখা! স্বপ্নের মতোই।

এই ধরনের স্বীকৃতি সত্যিই তৃপ্তি দেয়। তাও আবার স্বীকৃতি পেলাম নিজের অনুরাগীদের সামনে। এই স্বীকৃতির সবচেয়ে বড় তৃপ্তি হলো, আমি ভারতীয় ক্রিকেটের সাফল্যে এবং সামগ্রিকভাবে ক্রিকেটের ইতিহাসে নিজের অবদান রাখতে পেরেছি। নিজের সময় যাদের সঙ্গে খেলেছি, ক্রিকেট জীবনে  যাদের সাহায্য পেয়েছি, তাদের সবার কাছে কৃতজ্ঞ। কৃতজ্ঞতা জানাতে চাই, সেই সব কোচ ও কর্তাদের যাঁরা আমার ক্যারিয়ারে অবদান রেখেছেন। সবার সঙ্গ আমি উপভোগ করেছি। আমরা সবাই মিলে শুধু বড় লক্ষ্য স্থির করিনি, তা অধিকাংশ ক্ষেত্রেই পূরণও করেছি।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!