• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইয়ুব বাচ্চুর জানাজা সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০১৮, ০৩:০৪ পিএম
আইয়ুব বাচ্চুর জানাজা সম্পন্ন

ঢাকা : কিংবদন্তি ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর জানাজা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহে তার জানাজা হয়। জানাজায় হাজারো মানুষ অংশ নেন। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে এই শিল্পীর মরদেহে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

তার মরদেহের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসেন কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, শাফিন আহমেদসহ সংগীত ভুবনের অনেক তারকা। এ ছাড়া উপস্থিত ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও শমী কায়সার।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ রাজনৈতিক ব্যক্তিবর্গও তার মরদেহে শ্রদ্ধা জানান।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে নিজ বাসভবন থেকে স্কয়ার হাসপাতালে নেয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর আগে এ রকস্টারের বয়স হয়েছিল ৫৬ বছর। তাকে ভারতীয় উপমহাদেশের শ্রেষ্ঠ গিটারিস্ট বলা হয়ে থাকে। আইয়ুব বাচ্চু চলে গেলেও তার গান ও গিটারের ছয় তারের সুর বাঙালি শ্রোতাদের হৃদয়ে ধ্বনিত হবে আজীবন।

ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী।

কানাডায় রয়েছেন আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজোয়ার। তিনি পরিসংখ্যান বিষয়ে পড়াশোনা করছেন ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ায়।

মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব থাকেন অস্ট্রেলিয়ায়। আজ দুজনেই উড়ে আসছেন বাবাকে শেষ দেখা দেখতে। জানাজা শেষে কিংবদন্তির মরদেহ নিয়ে চট্টগ্রামে যাত্রা শুরু করবে পরিবার। এর পর শনিবার দুপুরে মায়ের কবরেই সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে।

বৃহস্পতিআর আইয়ুব বাচ্চুর আকস্মিক মৃত্যুর খবর শুনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সৌদি আরবে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!