• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগই দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করবে


নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০১৯, ১০:৪১ এএম
আওয়ামী লীগই দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করবে

ঢাকা : আওয়ামী লীগই দেশকে আর্থ-সামাজিকভাবে এগিয়ে নিচ্ছে বলে জানিয়ে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দিয়ে বলেন, দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ করে গড়ে তুলবে আওয়ামী লীগ সরকার।

আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছিল নিপীড়ন রোধ করতে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগই দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করবে।

রোববার (২৩ জুন) সকালে দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ৮টায় ধানমন্ডি-৩২ নম্বরে ফুল দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবেও ফুল দেন শেখ হাসিনা।

শ্রদ্ধা জানানো শেষে জাতীয় সংগীতের মাধ্যমে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা পতাকা উত্তোলন করেন। এ সময় তিনি পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সরকারের মন্ত্রিসভার সদস্যরা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সূর্যোদয়ের সময় দলটির কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কার্যক্রমের উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, আজ ২৩শে জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৭৫৭ সালের ২৩শে জুন পলাশীর আম্র কাননে বাংলার স্বাধীন শেষ নবাব সিরাজ–উদ-দৌলা বৃটিশ বেনিয়াদের কাছে মীর জাফরের ষড়যন্ত্রে পরাজিত হয়েছিলেন। বাংলার স্বাধীনতা সূর্য অস্তমিত হয়েছিল।

১৯৪৯ সালের ২৩শে জুন ঢাকার কে এম দাশ লেনের রোজ গার্ডেনে বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম হয়। অসামম্প্রদায়িক চেতনায় আওয়ামী লীগকে গড়ে তোলার জন্য আওয়ামী লীগ নাম ধারণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সমগ্র বাংলাদেশে ওই সংগঠন সুসংগঠিত হয়।

এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছিল, বাংলার হারানো স্বাধীনতাকে ফিরিয়ে আনার জন্য। আজকে আওয়ামী লীগের সেই প্রতিষ্ঠাবার্ষিকী ২৩শে জুন। আজ জাতির পিতা আমাদের মাঝে নেই, কিন্তু তার আর্দশ আছে। তিনি এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও এদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদের প্রতি এ সময় শ্রদ্ধা জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!