• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আওয়ামী লীগের বিজয় উৎসব শুরু


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৯, ০১:১৩ পিএম
আওয়ামী লীগের বিজয় উৎসব শুরু

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয় উপলক্ষে আওয়ামী লীগের আয়োজিত ‘বিজয় উৎসব’ শুরু হয়েছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। শনিবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীরা উৎসবের সাজে ভিড় জমিয়েছেন। বেলা ১২টা থেকে শুরু হয়েছে সমাবেশের আনুষ্ঠানিকতা। প্রধানমন্ত্রী মঞ্চে বক্তব্য রাখবেন বেলা আড়াইটায়।

বেলা ১১টায় সমাবেশস্থলের চারপাশের গেট খুলে দেওয়ায় ভেতরে প্রবেশ করেছেন বিপুলসংখ্যক নেতাকর্মী। নেতাকর্মীদের ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান।

বিজয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। সোহরাওয়ার্দী উদ্যান মাঠের ভেতরের পুকুরের পূর্ব পাশে নির্মাণ করা হয়েছে বিশাল মঞ্চ। যার সামনের অংশ দলীয় প্রতীক নৌকা আকৃতির। মঞ্চের ওপরে লেখা ‘সমৃদ্ধির পথে অগ্রযাত্রা’। দক্ষিণমুখী মঞ্চের সামনের মাঠে তৈরি করে রাখা হয়েছে ছোট ছোট নৌকা। নৌকার পালের ওপরে কোনোটায় লেখা ‘জয় বাংলা’ আবার কোনোটায় লেখা ‘বাংলার জয়’।

দুপুর আড়াইটার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় শিল্পী মমতাজ গান পরিবেশন করবেন এবং মঞ্চে আসন গ্রহণের পর ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীরা সমবেত কণ্ঠে গান পরিবেশন করবেন।

গান পরিবেশন করবেন আঁখি আলমগীর, রফিকুল আলম, ফাহমিদা নবী, কল্পনা মজুমদার ও জলের গান-এর দল। সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদন করে ‘আপনার জন্ম একটি নতুন সময়ের ইঙ্গিত’ কবিতা আবৃত্তি করবেন কবি রাসেল আশেকী। এরপর দলের নেতারা বক্তব্য দেবেন।

মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

রাজধানী ছাড়াও এর পাশের মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও মুন্সীগঞ্জ জেলার বিপুলসংখ্যক নেতাকর্মীকে মহাসমাবেশে নিয়ে এসেছে আওয়ামী লীগ। বাস, ট্রাক ও রেলপথে নেতাকর্মীরা ঢাকায় এসে বর্ণিল মিছিল নিয়ে সোহরাওয়ার্দী ময়দানে সমবেত হয়েছেন তারা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!