• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আজ বলিউড অভিনেতা রণবীর কাপুরের জন্মদিন


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০২০, ০২:০২ পিএম
আজ বলিউড অভিনেতা রণবীর কাপুরের জন্মদিন

ঢাকা: অভিনেতা রণবীর কাপুরের জন্মদিন আজ। ১৯৮২ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। রণবীর কাপুর অভিনেতা ঋষি কাপুর ও নিতু সিংহের পুত্র। তার বোন ঋদ্ধিমা কাপুর। রণবীর অভিনেতা ও চলচ্চিত্রকার রাজ কাপুরের পৌত্র এবং পৃথ্বীরাজ কাপুরের প্রপৌত্র। তার দাদা হলেন বিশিষ্ট অভিনেতা শশী কাপুর ও শম্মী কাপুর। তিনি অভিনেতা রণধীর কাপুরের ভ্রাতুষ্পুত্র। তার পরিবারের অন্য উল্লেখযোগ্য সদস্যেরা হলেন করিশমা কাপুর, করিনা কাপুর ও নিখিল নন্দা।

শৈশবে রণবীর মুম্বইয়ের মাহিমের বোম্বাই স্কটিশ স্কুলে পড়াশোনা করেন। পরে অভিনয় শিক্ষা করেন নিউ ইয়র্কের লি স্ট্যাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউট-এ।

২০০৭ সালে সাওয়ারিয়া ছবিতে তার প্রথম আবির্ভাব। এই ছবির জন্য তিনি ফিল্মফেয়ার শ্রেষ্ঠ নবাগত পুরস্কার অর্জন করেন। ২০০৯ সালে তিনি ওয়েক আপ সিড ও আজব প্রেম কি গজব কহানি নামে দুটি বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রেও অভিনয় করেন। এই চলচ্চিত্রদুটি সমালোচকদের দ্বারাও প্রশংসিত হয়। শেষোক্ত ছবিটির জন্য তিনি ফিল্মফেয়ার সমালোচক শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার অর্জন করেন। ২০১০ সালে তিনি বহু-তারকা সমন্বিত রাজনীতি ছবিতে অভিনয় করেন। এটিই এখনও পর্যন্ত তার সর্বাপেক্ষা জনপ্রিয় ছবি।

অভিনেতা হিসেবে কর্মজীবন শুরুর আগে তিনি ব্ল্যাক (২০০৫) ছবিতে সঞ্জয় লীলা বনশালীর সহকারী হিসেবে কাজ করেন।

রণবীর কাপুর মুম্বইয়ের পালি হিলে তার বাবামায়ের সঙ্গে বাস করেন। ২০০৮ সালের মার্চে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকনের সঙ্গে তার প্রণয়ঘটিত সম্পর্ক ছিল। ২০০৯ সালের অক্টোবর মাসে অবশ্য তাদের প্রেম ভেঙে যায়। বর্তমানে রণবীর কাপুর আর আলিয়া ভাটের মধ্যে প্রেম চলছে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!