• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আজ লা লিগার ম্যাচে ধারাভাষ্য দেবেন বাংলাদেশের জামাল ভুঁইয়া


ক্রীড়া প্রতিবেদক মে ১৮, ২০১৯, ০৭:৪১ পিএম
আজ লা লিগার ম্যাচে ধারাভাষ্য দেবেন বাংলাদেশের জামাল ভুঁইয়া

ছবি সংগৃহীত

ঢাকা: আগেই জানা গিয়েছে প্রথম বাংলাদেশি হিসাবে স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য দিতে যাচ্ছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। কিন্তু কোন ম্যাচে ধারাভাষ্য দেবেন তিনি? বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, এইবার নাকি রিয়াল বেটিসের ম্যাচে। গত কয়েক দিন বিষয়টি ঝুলে থাকার পর জানা গেল শনিবার (১৮ মে) বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় রিয়াল ভায়াদোলিদ ও ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচে ধারাভাষ্য দেবেন জামাল।

নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে কাস্টমাইজড পোস্টে ঘোষণাটি দিয়েছে স্প্যানিশ ফুটবল লিগ লা লিগা কর্তৃপক্ষ। তারা লিখেছে, ‘বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া শনিবার আমাদের ফেসবুক শোতে যোগ দিচ্ছে। তাঁর সঙ্গে থাকার সুযোগ কেউ হাতছাড়া কোরো না। সঙ্গে লা লিগার শেষ দিনে চতুর্থ স্থানের লড়াইটিও উপভোগ করো।’

দুবাই ভিত্তিক স্পোর্টস চ্যানেল বিইন কয়েকদিন আগেই জামাল ভুঁইয়ার লা লীগায় ধারাভাষ্য দেয়ার বিষয়টি জানিয়ে দিয়েছিল। অবশেষে বুধবার রাতে চ্যানেল কর্তৃপক্ষ জামাল ভুঁইয়াকে নিশ্চিত করেছে বার্সেলোনা ও এইবার ম্যাচটির ধারাভাষ্য দেবেন তিনি।

জামাল ভুঁইয়া নিজেও তার ফেসবুক পেজে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি লিখেছেন শনিবার ও রোববার বার্সেলোনার ম্যাচে আমি ধারাভাষ্য দেব। লা লীগাকে ধন্যবাদ। 

সেই লক্ষ্যে ক্রীড়া টেলিভিশন চ্যানেল বিইন স্পোর্টসের আমন্ত্রণে ১৭ মে দুবাই গিয়েছেন জামাল। শুধু ধারাভাষ্য নয়, ম্যাচ বিশ্লেষণও করতে হবে তাঁকে। ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে কথা বলতে হবে। ১৮ মে স্প্যানিশ লিগের শেষ দিনে ম্যাচ আছে মোট ১০টি।

ডেনমার্কপ্রবাসী জামালের ফুটবল মাঠের পারফরম্যান্স নিয়ে কোনো সন্দেহ নেই। দক্ষিণ এশিয়ার সেরা হোল্ডিং মিডফিল্ডার হিসেবে ধরা হয় তাঁকে। কিন্তু মাইক্রোফোন হাতে আজই প্রথম পরীক্ষায় নামতে যাচ্ছেন। তা–ও আবার ফুটবলের বড় মঞ্চ লা লিগায়।

দুবাই থেকে দেশের একটি শীর্ষ দৈনিককে জামাল বলেন, ‘আমি মোটেও চিন্তিত নই। আমি পর্যাপ্ত হোমওয়ার্ক করেছি। তবে প্রথমবারের মতো মাইক্রোফোন হাতে নেওয়ায় আমি খুব রোমাঞ্চিত। আমার সঙ্গে দুজন এক্সপার্ট থাকবেন। আশা করছি, আমরা সবাই খুব ভালো সময় কাটাব।’

লা লিগার সঙ্গে জামালের নাম এবারই প্রথম জড়াতে যাচ্ছে না। কিছুদিন আগেই স্প্যানিশ লিগের অফিশিয়াল ফেসবুক পেজে হাজির ছিলেন তিনি। একটি কাস্টমাইজড পোস্টে ফুটবলপ্রেমীদের সঙ্গে আড্ডা দিয়েছিলেন তিনি।

সেই আড্ডাতে ‘বাংলাদেশের ফুটবল কিভাবে এগুচ্ছে সেটা কিন্তু ফিফাকে দেয়া সাক্ষাতকারে উল্লেখ করেছে জামাল ভুঁইয়া’। এ জন্য জামাল ভুঁইয়াকে ধন্যবাদ জানিয়েছেন বাফুফে সভাপতি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!