• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৯, ০৯:৪১ এএম
আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী এসময় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্নিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে নতুন সরকার গঠনের পর প্রথম তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন।

এ লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা ও সুরক্ষা সেবা বিভাগ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ব্যানার-ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবন।

এর আগে শেষবার ২০১৪ সালের ১৩ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় সংশ্নিষ্টদের কয়েক দফা নির্দেশনাও দেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী বিগত সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর সর্বশেষ ও প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে অবগত হবেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দশ বছরের সাফল্য, চ্যালেঞ্জ ও কর্মপরিকল্পনা নিয়েও কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হবে। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং এর অধীন দুই বিভাগকে (জননিরাপত্তা ও সুরক্ষা সেবা) প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন তিনি।

এ ছাড়া সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্নিষ্টদের সক্রিয় ভূমিকা পালনে কঠোর নির্দেশনাও থাকবে। সুশাসন প্রতিষ্ঠায় শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স) নীতি অনুসরণসহ সাধারণ মানুষ যাতে আইনের সুফল পায়, সে বিষয়েও থাকবে নির্দেশনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনী সঠিকভাবে দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানাবেন প্রধানমন্ত্রী।

মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর আজকের মতবিনিময় সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও অধিদপ্তরের প্রধানরা উপস্থিত থাকবেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!