• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আজই আসছে ‘ক্লান্ত’ উইন্ডিজের অর্ধেক, তামিম দিল দুঃসংবাদ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ১১:০৬ এএম
আজই আসছে ‘ক্লান্ত’ উইন্ডিজের অর্ধেক, তামিম দিল দুঃসংবাদ

ঢাকা: টি-টোয়েন্টির বর্তমান বিশ্বসেরা তারা। সেই ওয়েস্ট ইন্ডিজই ভারতের কাছে হোয়াইটওয়াশ হলো। ‘ক্লান্ত’ এই ওয়েস্ট ইন্ডিজ দলের অর্ধেক আজই বাংলাদেশে পা রাখছে। পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ওয়েস্ট ক্যারিবীয়দের আসার কথা ছিলো ১৫ নভেম্বর। কিন্তু ভারতের বিপক্ষে তাদের সিরিজ শেষ হয়ে যাওয়ায় একদিন আগেই চলে আসবে স্কোয়াডের দশজন।

জানা গেছে, বিকেল সোয়া চারটার ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে উইন্ডিজ দল। ঢাকায় না থেকে সন্ধ্যা সোয়া সাতটার ফ্লাইটে চট্টগ্রাম চলে যাবে তারা। বৃহস্পতিবার আসবে দলের বাকি সদস্যরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এর আগে এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ।

দ্বিতীয় টেস্ট হবে ঢাকায় ৩০ নভেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে মিরপুরের হোম অব ক্রিকেটে ৯ ডিসেম্বর। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচটি হবে ১১ ডিসেম্বর। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪ ডিসেম্বর হবে সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডেটি। একই ভেন্যুতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর। এই সিরিজের বাকি দুটি ম্যাচ হবে মিরপুরে যথাক্রমে ২০ ও ২২ ডিসেম্বর। সবগুলো ম্যাচই হবে দিবারাত্রীর।

ভারত সফরে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। একই ভাগ্য তাদের বরণ করতে হয়েছে টি-টোয়েন্টি সিরিজেও। শুধু ওয়ানডেতে একটি ম্যাচ তারা জিততে পেরেছে। এটুকু বাদ দিলে ভারত সফরটা ক্যারিবীয়দের জন্য একরাশ হতাশাতেই শেষ হয়েছে। এটা নিশ্চিত ভারত সফরের অভিজ্ঞতা ক্যারিবীয়রা বাংলাদেশের বিরুদ্ধে কাজে লাগাতে চাইবে।

এদিকে, দুঃসংবাদ শুনিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তিনি নিজেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু থেকে খেলার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন।কিন্তু আবার চোটে পড়েছেন তামিম।

আঙুলের চোট কাটিয়ে ওঠার আগেই ফের পাঁজরে চোট পেয়েছেন বাঁ-হাতী ওপেনার। তাই তামিমের প্রথম টেস্ট খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তাঁর চোট নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ব্যাটিং অনুশীলন করতে গিয়ে তামিমের পাঁজরে টান লেগেছে। তামিমের আল্ট্রাসনো করা হয়েছে। তাকে আমরা ৪৮ ঘণ্টা বিশ্রামে থাকতে বলেছি। এরপর তাঁকে দেখা হবে। যদি তার পাঁজরের ব্যথা কমে যায় তাহলে ভালো। আর থেকে গেলে এক্স-রে করাতে হবে।’


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!