• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আজই নতুন ভেন্যুতে বক্তৃতা দেবেন অরুন্ধতী রায়


নিউজ ডেস্ক মার্চ ৫, ২০১৯, ০২:৫৮ পিএম
আজই নতুন ভেন্যুতে বক্তৃতা দেবেন অরুন্ধতী রায়

ঢাকা : পুলিশি বাধায় স্থগিত হওয়ার পরও রাজধানীর নতুন একটি ভেন্যুতে আজই বক্তৃতা দেবেন বুকারজয়ী লেখক ও অ্যাকটিভিস্ট অরুন্ধতী রায়। আয়োজক প্রতিষ্ঠান ছবি মেলা এ তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা ৬টায় ধানমন্ডির মাইডাস সেন্টারে কথা বলবেন অরুন্ধতী রায়। সেখানে ‘অ্যাটমোস্ট এভরিথিং’ শিরোনামের অনুষ্ঠানে আলোকচিত্রী শহিদুল আলমের সঙ্গে আলাপচারিতায় অংশ নেবেন তিনি।

অনুষ্ঠানে অংশ নিতে যারা আগেই নিবন্ধন করিয়েছিলেন তাদের অন্তত এক ঘণ্টা আগে অনুষ্ঠানস্থলে পৌঁছানোর অনুরোধ জানিয়েছে ছবি মেলা।

এর আগে ছবিমেলার সম্পাদক ও আলোকচিত্রী শহিদুল আলম এক বিবৃতিতে জানান, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) শেষ রাতে (সোমবার) জানিয়েছে যে, গত ১৬ ফেব্রুয়ারি আমাদের আবেদনের প্রেক্ষিতে কৃষিবিদ ইনস্টিটিউট অডিটরিয়ামে অরুন্ধতী রায়ের বক্তব্য রাখার জন্য যে অনুমতি দেয়া হয়েছিল অনিবার্য কারণে তা প্রত্যাহার করা হয়েছে।

এ ব্যাপারে ডিএমপির তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম কাজল বলেন, ‘অনিবার্য কারণবশত কৃষিবিদ ইনস্টিটিউটে ছবি মেলা উৎসবের ‘অ্যাটমোস্ট এভরিথিং’ শীর্ষক আলোচনা সভা বাতিল করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হলে কৃষিবিদ ইনস্টিটিউট কর্তৃপক্ষ তা বাতিল করে। এর বেশি কিছু আপনাকে বলতে পারছি না।’

প্রসঙ্গত ধানমন্ডির একাধিক ভেন্যুতে চলছিল ‘ছবি মেলা’। এবারের প্রদর্শনীতে ২১টি দেশের ৪৪ জন শিল্পীর ৩৩টি ছবি প্রদর্শিত হচ্ছে। এছাড়া বিশ্বজুড়ে থাকা বিশিষ্ট আলোকচিত্র অনুশীলনকারীদের নিয়ে বিভিন্ন বিষয় বস্তুর ওপর ভিত্তি করে রয়েছে আটটি কর্মশালা। গত ২৮ ফেব্রুয়ারি শুরু হওয়া এই উৎসব চলবে ৯ মার্চ পর্যন্ত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!