• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আট বছর সম্পর্কের ইতি টানলেন দেল বস্ক


ক্রীড়া ডেস্ক জুলাই ১, ২০১৬, ১০:২১ পিএম
আট বছর সম্পর্কের ইতি টানলেন দেল বস্ক

স্পেনের ফুটবল ফেডারেশনের সঙ্গে আট বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন ভিসেন্তে দেল বস্ক। ইউরোর শেষ ষোলো থেকে বাদ পড়া দেশটির এই কোচ তার পদ থেকে সরে দাঁড়াবেন বলে নিশ্চিত করেছেন।

ফেডারেশনের প্রধান আনহেল মারিয়া ভিয়ার সঙ্গে আলোচনার পর গত বৃহস্পতিবার দেল বস্ক তার সরে দাঁড়ানোর বিষয় স্পেনের এক রেডিওকে বলেন। কোচ হিসেবে থাকার কোনো ইচ্ছা আমার নেই। ইউরোর ফল যাই হোক না কেন, আমার ভবিষ্যৎ নিয়ে কোনো সন্দেহ ছিল না।
 
দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করা স্পেন শেষ ষোলোতে ইতালির কাছে ২-০ গোলে হেরে বিদায় নেয়। দেল বস্ক অবশ্য আগেই বলেছিলেন, ইউরোর ফল যাই হোক টুর্নামেন্ট শেষে কোচের পদ ছেড়ে দেবেন। রিয়াল মাদ্রিদ ও তুরস্কের ক্লাব বেসিকতাসকে কোচিং করানোর পর ২০০৮ সালে ওই সময়ের ইউরো চ্যাম্পিয়ন স্পেনের দায়িত্ব নেন দেল বস্ক।

রিয়ালকে দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগাসহ মোট আটটি শিরোপা জেতানো দেল বস্ক স্পেনের হয়েও দারুণ সফল। লুইস আরাগোনেসের কাছ থেকে দায়িত্ব নিয়ে দেল বস্ক নিজের দেশকে ২০১০ সালের বিশ্বকাপ জেতান। তার অধীনেই ২০১২ সালে ইউরোর মুকুট ধরে রাখে স্পেন।
 
তবে ২০১৪ বিশ্বকাপে স্পেনের পারফরম্যান্স ছিল হতাশাজনক। নেদারল্যান্ডসের কাছে ৫-১ গোলে উড়ে যাওয়ার পর চিলির কাছে ২-০ ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!