• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আন্তর্জাতিক ব্যাডমিন্টনের প্রথম দিনটি বাংলাদেশের ছেলেদের


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৮, ১০:০০ পিএম
আন্তর্জাতিক ব্যাডমিন্টনের প্রথম দিনটি বাংলাদেশের ছেলেদের

ছবি: খন্দকার তারেক

ঢাকা: জয় দিয়েই ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ব্যাডমিন্টন চ্যালেঞ্জ চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করেছে বাংলাদেশের পুরুষ শাটলাররা। তবে হতাশ করেছে দেশের অন্যতম সেরা নারী শাটলার শাপলা আক্তার ও এলিনা সুলতানা।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকাল ৪টায় শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে দিনের শুরুটা স্বাগতিকদের জয়ের মধ্যেই হয়েছে। সাতটি জয় দিয়ে প্রথম দিনটি নিজেদের করে নেয় স্বাগতিক শাটলাররা। এর মধ্যে দেশের শীর্ষ বাছাই গৌরব সিং ২২-২০ ও ২১-১৫ পয়েন্টে মরিশাসের মালভিন আপ্পিয়াকে পরাজিত করেন।

এছাড়া আহসান হাবিব পরশ ২১-৮ ও ২১-১৩ পয়েন্টে মালদ্বীপের মোহাম্মদ রাফাহকে, আবদুল খালেক ২১-১৪ ও ২১-১৬ পয়েন্টে মরিশাসের রামরাখা শাহিরকে, সালমান খান ২১-৮ ও ২১-৬ পয়েন্টে মরিশাসের পুলতো তেজরাজকে এবং আরিফুল ইসলাম তুহিন ২১-৫ ও ২১-৮ পয়েন্টে মালদ্বীপের মোহাম্মদ আকিফকে পরাজিত করেন।

মহিলা বিভাগে শীর্ষ বাছাই শাটলাররা হারলেও স্বাগতিক দলের হয়ে জিতেছেন কেবল রেহেনা পারভীন। তিনি ২১-১৮, ২০-২২ ও ২১-১৮ পয়েন্টে মরিশাসের জেমিমা স্যাংককে পরাজিত করেন। এছাড়া শীর্ষ বাছাই এলিনা সুলতানা ২১-১৯ ও ২১-১৩ পয়েন্টে আমেরিকার রুহি রাজুর কাছে, শাপলা আক্তার ২১-২ ও ২১-১০ পয়েন্টে ভিয়েতনামের লিনগুয়েনের কাছে, উর্মি আক্তার ২১-৪ ও ২১-৫ পয়েন্টে থাইল্যান্ডের চানানচিদার কাছে হার মানেন। এছাড়া দুলালী হালদার ইন্দোনেশিয়ার ইয়াসনিতা এঙ্গিরার সঙ্গে প্রথম সেটে ২১-৭ পয়েন্টে হারার পর দ্বিতীয় সেটে ৬-০ পেয়েন্টে পিছিয়ে থাকা অবস্থায় ব্যথা পেয়ে কোর্ট ছাড়েন।

স্বাগতিক বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, অস্ট্রেলিয়া, জার্মানি, যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, বাহরাইন, মরিশাস , ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, জার্মানি ও অস্ট্রেলিয়ার মোট ৯৪ জন পুরুষ এবং ৫৭ জন নারীসহ মোট ১৫১ জন শাটলার প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে উইন্ডিজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!