• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
কোটা বিরোধী

আন্দোলনে বিভেদ তৈরির ষড়যন্ত্র চলছে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৮, ১১:৩১ এএম
আন্দোলনে বিভেদ তৈরির ষড়যন্ত্র চলছে

ঢাকা: কোটা বিরোধী আন্দোলনে বিভেদ তৈরির ষড়যন্ত্রের চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন কোটা বিরোধী আন্দোলন কমিটি। মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশ সাধারণ ছাত্র সংগ্রাম অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক।

নুরুল হক বলেন, সরকারের পক্ষ থেকে আশ্বাস পাওয়ার পর ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিত করার ঘোষণা দিয়েছি। যদি এর মধ্যে আমাদের দাবি দাওয়া মেনে না নেওয়া হয় তাহলে আরো প্রকট আন্দোলন গড়ে তোলা হবে।

এর আগে আজ মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবন পরিদর্শন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সে সময় তিনি নারকীয় বর্বরতার সঙ্গে জড়িতদের কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না বলে জানান।

বিদ্যমান কোটার সংস্কার চেয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ দফায় গত ২৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করে আসছে। গত রোববার তাদের পদযাত্রা ও অবস্থা কর্মসূচি চলাকালে ঢাকায় পুলিশ বাধা দিলে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়। আন্দোলনকারীদের ওপর পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!