• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আন্দ্রে রাসেলের বিশ্বকাপ শেষ


ক্রীড়া প্রতিবেদক জুন ২৫, ২০১৯, ১১:৩৪ এএম
আন্দ্রে রাসেলের বিশ্বকাপ শেষ

ছবি সংগৃহীত

ঢাকা: হাঁটুর চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আন্দ্রে রাসেল। ওয়েস্ট ইন্ডিজ তাঁর বদলি হিসেবে অলরাউন্ডার সুনীল অ্যামব্রিসের নাম ঘোষণা করেছে।  ওয়েস্ট ইন্ডিজের  এই অলরাউন্ডার তাঁর হাঁটুর সমস্যায় ভুগছিলেন। যেটা বাইরে থেকেও বোঝা যাচ্ছিল। শেষ পর্যন্ত ছিটকেই যেতে হলো। ২৬ বছরের অ্যামব্রিস বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন। বিশ্বকাপের চার ম্যাচে খেলছেন তিনি। সেখানে পাঁচ উইকেট নিয়েছেন। পয়েন্ট টেবলে ওয়েস্ট ইন্ডিজ এই মুহূর্তে আট নম্বরে রয়েছে। এবং তাদের নকআউটে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

দেশের হয়ে ছয়টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সুনীল অ্যামব্রিস। তাতে তাঁর রান ৩১৬। গড় ১০৫.৩৩। তাঁর আগমনে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন আপে মিডল অর্ডার শক্তিশালী হবে। গত কয়েক ম্যাচে যাতে বার বার ধস নেমেছে।  

আইসিসি এক বার্তায় জানিয়েছে, ‘ আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর ইভেন্ট টেকনিক্যাল কমিটি আন্দ্রে রাসেলের বদলি হিসেবে সুনীল অ্যামব্রিসকে পরিবর্ত হিসেবে নেওয়ার অনুমতি দিয়েছে। বাকি টুর্নামেন্টে তিনি থাকবেন দলের সঙ্গে।'

অ্যামব্রিস নজরে এসেছিল যখন ওয়েস্ট ইন্ডিজ ৩২৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমেছিল এবং সেই ম্যাচে ১২৬ বলে ১৪৮ রানের  ইনিংস খেলেছিলেন তিনি। নকআউটে যেতে হলে ওয়েস্ট ইন্ডিজকে সব ম্যাচ জিততে হবে এবং তাকিয়ে থাকতে হবে অন্যান্যদের দিকে যাতে তাদের ফল ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আসে। ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তান বাদে। কারন এই তিন দলের বিরুদ্ধেই বাকি ম্যাচ খেলতে হবে ক্যারিবিয়ানদের।

ওয়েস্ট ইন্ডিজ তাদের বিশ্বকাপ যাত্রা শুরু করেছিল পাকিস্তানকে সাত উইকেটে হারিয়ে। কিন্তু তার পর তাদের হারের শুরু। জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ খুব কাছে গিয়েও হেরেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!