• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আফগান প্রেসিডেন্টের মিছিলে ভয়াবহ বোমা হামলা, নিহত ২৪


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৩:২৪ পিএম
আফগান প্রেসিডেন্টের মিছিলে ভয়াবহ বোমা হামলা, নিহত ২৪

ঢাকা: আফগানিস্তানের পারওয়ান প্রদেশে প্রেসিডেন্ট আশরাফ গনির মিছিল লক্ষ্য করে ভয়াবহ বোমা হামলা চালানো হয়েছে। আর এ হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছে। তবে প্রেসিডেন্ট গনির কোনো ক্ষতি হয়নি। তিনি অক্ষত আছেন। খবর রয়টার্স। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরো ৩১ জন। হতাহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

স্থানীয় সংবাদ মাধ্যম টোলোর বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে, হামলায় প্রেসিডেন্ট গনির কোনো ক্ষতি হয়নি। তিনি অক্ষতই আছেন। হামলার পরপরই শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। ঘটনাস্থলে ছুটে গেছে অনেকগুলো অ্যাম্বুলেন্সও। তারা আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার কাজ করছে।

হামলার বিষয়ে প্রাদেশিক হাসপাতালের প্রধান আবদুল কাসিম সানগিন জানিয়েছেন, ‘হতাহতদের মধ্যে বহু নারী ও শিশু রয়েছে। আর হামলায় নিহতদের অধিকাংশই বেসামরিক লোকজন।’ তবে এ হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা করেছেন ওই কর্মকর্তা।

এই হামলায় কি ধরনের বিস্ফোরণ ব্যবহার করা হয়েছে তাৎক্ষণিকভাবে সে বিষয়ে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। তবে পারওয়ান প্রদেশের কর্মকর্তা বলছেন, এক ধরনের হ্যান্ড গ্রানেড দিয়ে হামলা চালানো হয়েছে।এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে সেখানে চরমপন্থি গোষ্ঠী তালেবান ও ইসলাম স্টেট দলের জঙ্গিরাই সাধারণত এ জাতীয় হামলা চালিয়ে থাকে।আফগানিস্তানে এ ধরনের বোমা হামলা কোনো নতুন ঘটনা নয়। 

মঙ্গলবার এক প্রতিবেদনে বিবিসি জানিয়েছে, দেশটিতে গত আগস্ট মাস জুড়ে বিভিন্ন সহিংসতায় প্রতিদিন গড়ে ৭৪ জন নিহত হয়েছেন। আর ওই মাসে হামলার ঘটনা ঘটেছে মোট ৬১১টি। এসব হামলায় সবমিলিয়ে নিহত হয়েছেন ২৩০৭ জন এবং আহত হয়েছেন ১৯৪৮ জন মানুষ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!