• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আবার বাংলাদেশের হয়ে খেলতে চান আশরাফুল


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১০, ২০১৮, ০১:৫২ পিএম
আবার বাংলাদেশের হয়ে খেলতে চান আশরাফুল

ঢাকা : বাংলাদেশের ক্রিকেটে বড় আক্ষেপের নাম মোহাম্মদ আশরাফুল। কোথায় থাকার কথা ছিল আর এখন তিনি কোথায়! নিজের ভুলে আশরাফুলকে চড়ামূল্য দিতে হয়েছে। অবশেষে পাঁচ বছর পর ম্যাচ ফিক্সিং ও স্পট ফিক্সিং কলঙ্ক থেকে মুক্ত হতে চলেছেন বিশ্বের সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান। আসছে ১৩ আগস্ট অফিসিয়ালি সব ধরণের নিষেধাজ্ঞা থেকে মুক্তি মিলবে আশরাফুলের। এই দিনটির জন্য তিনিও যে মুখিয়ে আছেন সেকি আর বলতে হয়!

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) কলঙ্কের কালিমা গায়ে মেখেছিলেন  আশরাফুল। এর প্রায়শ্চিত্তও তাঁকে করতে হলো পাঁচ বছর। যদিও আশরাফুল ২০১৬ সাল থেকে ঘরোয়া ক্রিকেট খেলছেন। কিন্তু নির্বাচকরা তাঁকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বিবেচনা করতে পারেননি। সে বাঁধা দূর হবে ১৩ আগস্ট থেকে। তাই আশরাফুলও স্বপ্ন দেখছেন আবার লাল-সবুজ জার্সি পড়ে খেলার।

এই দিনটির জন্যই তো গত পাঁচ বছর তিনি অপেক্ষা করছেন। আশরাফুলের কথাতেও সেটি ধরা পড়ল। ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেছেন,‘ আমি ২০১৮ সালের ১৩ আগস্টের জন্য অপেক্ষা করেছি। যদিও গত দুই মৌসুম ধরে ঘরোয়া ক্রিকেট খেলছি। সেখানে আমাকে জাতীয় দলের জন্য বিবেচনা করার সুযোগ ছিল না। আমি আমার যোগ্যতা দিয়ে আবার বাংলাদেশের হয়ে খেলতে চাই।’

২০১৭-১৮ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে লিস্ট ‘এ’-তে পাঁচটি সেঞ্চুরি করেছেন আশরাফুল। একটি ‘লিস্ট’-এ টুর্নামেন্টে মাত্র দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে তিনি এই কীর্তি গড়েন। আশরাফুলের ওপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার আলভিরো পিটারসন। তিনি ২০১৫-১৬ মৌসুমে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টুর্নামেন্ট মোমেন্টাম ওয়ানডে কাপে এক মৌসুমে সবচেয়ে বেশি সেঞ্চুরি মেরেছেন।

২৩টি লিস্ট-‘এ’ ম্যাচ খেলা আশরাফুলের গড় ৪৭.৬৩। এই সময়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি খুব একটা ভালো করতে পারেননি। ১৩ ম্যাচ খেলা আশরাফুলের গড় এখানে ২১.৮৫। সেঞ্চুরি মোটে একটি।

আশরাফুল স্বীকার করছেন প্রত্যাবর্তনের পর তাঁর প্রথম মৌসুমটা ভালো যায়নি, ‘ফেরার প্রথম মৌসুম আমার ভালো কাটেনি। তবে আমি ভালো করেছি ২০১৭-১৮ মৌসুমে। আসছে মৌসুমে আমি আরো ভালো করার আশা করছি।’ এরপর আশরাফুল যোগ করেন,‘ এখন আমার পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচকরা আমাকে বিবেচনা করতে পারেন।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!