• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আবারও আন্দোলনে নামছে প্রাথমিকের সহকারী শিক্ষকরা


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৭, ২০১৯, ০৫:৪৪ পিএম
আবারও আন্দোলনে নামছে প্রাথমিকের সহকারী শিক্ষকরা

ঢাকা: প্রধান শিক্ষকের পরের গ্রেড অর্থ্যাৎ ১১তম গ্রেডের দাবিসহ আরো বেশ কয়েকটি দাবিতে ফের আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। একই দাবিতে আগেও কয়েকদফা বড় আন্দোলনও হয়েছে। তবে সম্প্রতি কিছু বিষয়ে সরকারের সিদ্ধান্ত নেয়ার সম্ভাবনা দেখা দেয়ায় দাবি বাস্তবায়ন হতে পারে বলে আশা করছেন প্রাথমিক শিক্ষকেরা।

তবে ইতিবাচক সিদ্ধান্ত না পেলে কঠোর আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন তারা। বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কর্মসূচি শিগরিগিই আসছে বলে জানা গেছে।

এ বিষেয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ বলেন, ১১তম গ্রেডের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসলেও আমরা এখনো কোন ইতিবাচক সিদ্ধান্ত পাইনি। বরং মন্ত্রণালয়ে নানাভাবে এটি বিলম্বিত করা হচ্ছে। শিগগিরই দাবি আদায় না হলে আন্দোলনের বিকল্প নেই। এমনকি রমজানের ছুটিতে অবস্থান কর্মসূচি শুরু হতে পারে। এ ব্যাপারে জেলা ও থানা পর্যায়ে আলোচনা চলছে।

শামছুদ্দীন মাসুদ বলেন, আমরা সব অঞ্চলের শিক্ষকদের সঙ্গে ১১তম গ্রেডের দাবির ব্যাপারে যোগাযোগ করছি। সবাই একসঙ্গে আন্দোলন না করলে দাবি আদায় হবে না। তবে রমজানেই কর্মসূচি পালন করা হতে পারে। এসময় প্রধান শিক্ষক পদে শতভাগ পদোন্নতি থাকা যৌক্তিক এবং এতে তাদেরও সমর্থন আছে বলে উল্লেখ করেন এই শিক্ষক নেতা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!