• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবাহনীকে বিদায় করে দিলেন অখ্যাত রুবেল মিয়া


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০১৯, ০৭:১৭ পিএম
আবাহনীকে বিদায় করে দিলেন অখ্যাত রুবেল মিয়া

ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে প্রাইম ব্যাংকের কাছে হেরে বিদায় নিয়েছে আবাহনী। নামে ভারে কোনো কিছুতে কমতি ছিল না ঐতিহ্যবাহি দলটির। তবুও তাদের প্রাইম ব্যাংকের কাছে হারতে হলো ৪৯ রানে।

টসে জিতে আবাহনী ব্যাটিংয়ে পাঠিয়েছিল প্রাইম ব্যাংককে। ৮.৩ ওভারে উদ্বোধনী জুটিতে এনামুল হক ও রুবেল মিয়া তুলে ফেলেন ৬৭ রান। ২২ বলে ৩৭ করে ফেরেন এনামুল। একটি চারের বিপরীতে তিনি ছক্কাই মেরেছেন চারটি। এরপর অবশ্য দলকে বড় সংগ্রহ পাইয়ে দিতে বড় ভুমিকা রাখেন অখ্যাত রুবেল মিয়া। তাঁর অভিজ্ঞতা বলতে ১৭টি লিস্ট-‘এ’ ম্যাচ। রুবেলের ৫৬ বলে ৭৬ রানের ইনিংসটিই প্রাইম ব্যাংককে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রান পাইয়ে দিয়েছে। তিনি এই ইনিংসটি খেলার পথে চার মেরেছেন সাতটি, ছক্কা চারটি। বাকিদের মধ্যে আরিফুল হক ২১ ও আল-আমিন ২০ রান করেন। মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, সাব্বির রহমান, আরিফুল হাসান, জাকারিয়া ইসলাম পেয়েছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে আবাহনীর টপ ও মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থ হয়েছে। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে দারুণ খেলা সাব্বির রহমান ছিলেন নিষ্প্রভ। পেসার আল আমিনের শিকার হওয়ার আগে করেছেন ৬ রান। ব্যর্থ হয়েছেন জাতীয় দলে খেলা নাজমুল-মোসাদ্দেক ও সাইফউদ্দিনও।

৭০ রানে ৭ উইকেট হারানো আবাহনীর পরাজয়ের ব্যবধান কমেছে রুবেল হোসেনের ব্যাটিংয়ে। বাংলাদেশ দলের এই পেসার ২৩ বলে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস না খেললে আবাহনীকে আরো বড় ব্যবধানে হারতে হতো। অন্যদের মধ্যে মোসাদ্দেক ১৭, আরিফুল হাসান ১৫* রান করেছেন। অলক কাপালি ২২ ও মোহর শেখ ২৬ রানের বিনিময়ে নিয়েছেন ৩টি করে উইকেট।

আগের ম্যাচে ব্রাদার্সকে ৪৭ রানে হারানোর পর বুধবার আবাহনীকে ৪৯ রানে হারিয়ে এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে আবাহনী।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!