• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আমজাদ হোসেনর অবস্থা সংকটাপন্ন, আইসিইউতে ভর্তি


বিনোদন প্রতিবেদক নভেম্বর ১৮, ২০১৮, ০৫:৩১ পিএম
আমজাদ হোসেনর অবস্থা সংকটাপন্ন, আইসিইউতে ভর্তি

আমজাদ হোসেন

ঢাকা: বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা আমজাদ হোসেন আইসিইউ’তে ভর্তি। রোববার (১৮ নভেম্বর) সকালে ব্রেন স্ট্রোক করেছেন তিনি। তাকে রাজধানীর একটি হাসপাতালে  ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। রোববার দুপুরে এই তথ্য জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক।

তিনি বলেন, ‘হঠাৎ করেই স্ট্রোক করেন আমাদের সবার প্রিয় আমজাদ হোসেন। তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে(আইসিইউ) ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে। এখনই কিছু বলা যাচ্ছে না। এখন চিকিৎসকেরা ভালো বলতে পারবেন।

ডিরেক্টরস গিল্ডের সাংগঠনিক সম্পাদক তুহিন হোসেন বলেন, ‘হাসপাতালের আইসিইউ’তে আছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন। তার অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকেরা তাকে ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন। এখনই কিছু বলা যাচ্ছে না।

আমজাদ হোসেন একাধারে অভিনেতা, পরিচালক হিসেবে খ্যাতি অর্জন করেছেন। তিনি ১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রে অভিনয় দিয়ে সিনেমায় পা রাখেন। পরবর্তীতে চিত্রনাট্য রচনা ও পরিচালনায় মনোনিবেশ করেন।

তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘আগুন নিয়ে খেলা’ (১৯৬৭)। পরে তিনি নয়নমনি (১৯৭৬), গোলাপী এখন ট্রেনে (১৯৭৮), ভাত দে (১৯৮৪) সিনেমা নির্মাণ করে প্রশংসিত হন।

‘গোলাপী এখন ট্রেনে’ এবং ‘ভাত দে’ চলচ্চিত্রের জন্য তিনি শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। সৃজনশীল কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদক (১৯৯৩) ও স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে।

এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি ১৯৯৩ ও ১৯৯৪ সালে দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার ও ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!