• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই: সিইসি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৭, ২০১৮, ০৭:২২ পিএম
আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই: সিইসি

ঢাকা: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ না নিলে নির্বাচন ভালো হবে না-এমন মন্তব্য করলেন  প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। তিনি বলেন, আমরা নিরপেক্ষ নির্বাচন করবোই।

শনিবার (৭ এপ্রিল) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের তিন দিনব্যাপী ‘নির্বাচন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ’-এর সমাপনী অনু্ষ্ঠানে তিনি এ কথা বলেন। 

সিইসি বলেন, সব রাজনৈতিক দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করে সেটা ভালো নির্বাচন হবে না। এ ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। আপনারা আমাদের অবস্থান তুলে ধরতে পারেন। সবদলের নির্বাচনে আসাটা জরুরি। আমি এখনো আশা করি সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

তিনি বলেন, কমিশনের নিরপেক্ষতার বিষয়ে রাজনৈতিক দলে কথাবার্তা কম হয়। নির্বাচনকালীন সময়ে কী ধরনের সরকার হবে, নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে এসব বিষয়ে তারা কথা বলেন। নির্বাচন কমিশনের ওপর অনাস্থার বিষয়ে খুব একটা আসেন না। যদি এসব বিষয়ে যদি কেউ বলেন, তাহলে আমরা সেটি দেখব।

পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!