• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আমরা প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াব: মিরাজ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৮, ০৮:২৬ পিএম
আমরা প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াব: মিরাজ

ছবি: সংগৃহীত

ঢাকা: টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজেও দুর্দান্ত শুরু করেছিল মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে টাইগারদের জয়ে বাঁধা হয়ে দাঁড়ায় শাই হোপ। শেষ পর্যন্ত অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে উইন্ডিজকে সমতায় ফেরায় ক্যারিবীয় এই ব্যাটসম্যান। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটা অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে।  

ভুল ত্রুটি শুধরে প্রবল বিক্রমে ঘুরে দাঁড়াতে চায় স্বাগতিক বাংলাদেশ। বাংলাদেশের অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ তো তাই বললেন। বুধবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ইউনিসেফ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন।

মিরাজ বলেন, ‘দ্বিতীয় ম্যাচে কিন্তু আমরা খুব ভালো শুরু করেছিলাম। শেষটা ওইরকম ভালো হয়নি। হয়তো ২০ রান আমরা কম করেছি, ২০ রান করলে হয়তো ভালো হতো। কিন্তু আমার কাছে মনে হয় এখনও তো আমরা সিরিজে আছি, শেষ ম্যাচ আমাদের বাঁচা-মরার লড়াই। আর আসলে আমাদের বাঁচা-মরার ম্যাচ গুলোই আমরা ভালো খেলি। আশা করবো আমরা প্রবলভাবে ম্যাচে ফিরবো।

তিনি বলেন, ‘এ ক্ষেত্রে তিনি অনুপ্রেরণা নিচ্ছেন গেল জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে। ক্যারিবীয় দ্বীপে সিরিজের প্রথম ওয়ানডেটি সফরকারীরা জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় লাল-সবুজের দল। তবে তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজটি ২-১ এ নিজেদের করে নেয়। এ প্রসঙ্গে মিরাজ বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজকে কিন্তু আমরা শেষ ম্যাচে সিরিজ জিতেছিলাম। আমাদের জন্য শেষ ম্যাচটা একটা ভাল সুযোগ।’

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মাশরাফিরা ৫ উইকেটে জিতলেও দ্বিতীয়টিতে হেরে গেছে ৪ উইকেটে। সিরিজ নির্ধারণী ম্যাচ শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যেখানে দ্বিতীয় ম্যাচে করা সব ভুল ত্রুটি শুধরে নিয়ে আরেকবার জয়ের বাঁধভাঙা উল্লাসে ৫৬ হাজার বর্গমাইল কাঁপাতে চাইছে স্টিভ রোডসের শিষ্যরা।

মিরাজ বলেন, ‘আমাদের পেস বোলাররা শেষ কয়েক ম্যাচের স্লগ ওভারে ভালো বল করেননি। কিন্তু আমার কাছে মনে হয় ওইসব জায়গায় আমাদের উন্নতি করতে হবে। আর অবশ্যই ব্যাটসম্যানরাও ভালো করছে। এটা শুধু চালিয়ে যেতে হবে। আর ওদের ব্যাটসম্যান শাই হোপ অসাধারণ খেলেছে। ও কোনো সুযোগই দেয়নি। ওরা খুব ভালো ক্রিকেট খেলেছে সেজন্য ওরা জিতেছে। কিন্তু আমাদের সব কিছু ঠিক ছিলো। আমাদের নিজেদের যে ভুলগুলো ছিল সেটা উন্নতি করার চেষ্টা করবো।’

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-উইন্ডিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!