• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আমার কোমর ধরে শরীরের সঙ্গে চেপে ধরেন প্রধান বিচারপতি!


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ২০, ২০১৯, ০৫:২৫ পিএম
আমার কোমর ধরে শরীরের সঙ্গে চেপে ধরেন প্রধান বিচারপতি!

প্রতীক ছবি

ঢাকা: ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গোগৈ'র বিরুদ্ধে সে দেশের সুপ্রিম কোর্টের একজন সাবেক নারী কর্মকর্তা (৩৫) যৌন নিপীড়নের অভিযোগ করেছেন। ওই নারী হলফনামায় অভিযোগ করেছেন, আমার কোমর জড়িয়ে ধরে তার শরীরের সঙ্গে চেপে ধরেন প্রধান বিচারপতি।

ওই নারী এক হলফনামায় গত বছর অক্টোবর মাসে ঘটা দুটি অসদাচরণের অভিযোগ করছেন। এর কিছুদিন আগেই মি. গোগৈ ভারতের প্রধান বিচারপতি পদে নিযুক্ত হন।

তবে এক বিবৃতিতে বিচারপতি গোগৈ এসব "ভুয়া অভিযোগ" "সম্পূর্ণভাবে অস্বীকার" করেছেন। ভারতের "বিচার ব্যবস্থার স্থিতিশীলতা বিনষ্ট" করার জন্যই এই অভিযোগ আনা হয়েছে বলে তিনি বলছেন।

যৌন নির্যাতনের ওপর হলফ-নামাটি সুপ্রিম কোর্টের বিচারপতিদের কাছে পাঠানো হয়েছে।

ভারতের আইন অনুযায়ী অভিযোগকারী নারীর পরিচয় প্রকাশ করা যায় না।

হলফনামায় ওই বিবাহিত নারী বলছেন, গত ১০ এবং ১১ অক্টোবর মি. গোগৈ-এর বাড়ির অফিসকক্ষে নিপীড়নের ঘটনাগুলো ঘটে।

ওই হলফনামায় তিনি জানান, মি. গোগৈ "আমার কোমর জড়িয়ে ধরেন, আমার সর্বাঙ্গে হাত বুলান," এবং শরীর দিয়ে ওই মহিলার দেহ চেপে ধরেন। ওই নারী তখন দু'হাত দিয়ে তাকে ধাক্কা মেরে ঘর থেকে বেরিয়ে আসেন।

এরপর ওই নারীকে তিন বার বদলি করা হয় এবং গত ডিসেম্বর মাসে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। মহিলার স্বামী এবং ভাইকেও তাদের চাকরিতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে হলফনামায় বলা হয়েছে।।

মি. গোগৈ-এর তরফ থেকে প্রথম জবাব আসে সুপ্রিম কোর্টের মহাসচিবের মাধ্যমে। এতে বলা হয় "অভিযোগগুলি সম্পূর্ণভাবে মিথ্যা এবং কুৎসিত"।

এতে বলা হয়, প্রধান বিচারপতির সঙ্গে যোগাযোগের কোন সুযোগ ওই নারীর ছিল না। শনিবার (২০ এপ্রিল) মি. গোগৈ নিজেই সুপ্রিম কোটের একটি বিশেষ বেঞ্চের সামনে এনিয়ে তার বক্তব্য দিয়েছেন।

"এসব অভিযোগের জবাব দেয়ার জন্য যে নীচতা, আমি এত নীচে নামতে চাই না," তিনি বলেন, "আমি সুপ্রিম কোর্টের সব কর্মচারির প্রতি সমান শ্রদ্ধা বজায় রাখি।"

সোনালীনউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!