• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আমার মেয়াদেই জবিতে সমাবর্তন’


জবি প্রতিনিধি অক্টোবর ২২, ২০১৮, ০৭:৩৭ পিএম
‘আমার মেয়াদেই জবিতে সমাবর্তন’

ছবি: সোনালীনিউজ

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, আমার মেয়াদেই বিশ্ববিদ্যালয়ের সমার্তন হবে। আমি যে কয়েকটি কাজ করে যেতে চাই এর মধ্যে এটি এখন বাকি আছে। সোমবার (২২ অক্টোবর) সকাল ১০টায় সমাজবিজ্ঞান অনুষদ চত্বরে আয়োজিত বিশ্ববিদ্যায়লয়ের ১৩তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আজকের এই দিনে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। কারণ বর্তমান সরকারের পক্ষ থেকে আমরা ২০০ একর জমি এবং প্রায় ২ হাজার কোটি টাকার একটি বড় বরাদ্দ পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী আরো একটি প্রায় ১০ হাজার কোটি টাকার মেগাপ্রজেক্ট করার কথা আমাকে বলেছেন। তিনি প্রধানমন্ত্রীর বরাদ দিয়ে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়কে নিয়ে তিনি স্বপ্ন দেখেন।

তিনি চান, এটি এমন একটি বিশ্ববিদ্যালয় হবে যেন, পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কেউ বাংলাদেশে আসলে বা ঢাকায় আসলে যেন তারা একবার হলেও সেই ক্যাম্পাসটি ঘুরে যেতে চাইবেন। তিনি বলেছেন, সেখানে যেন ছেলেদের চেয়ে একটি হলেও আবাসিক হল মেয়েদের বেশি থাকে।

তিনি আরো বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় সকল সংকটের মধ্যেও আমরা রানার আপ। আমরা রানার আপ তাই আমরা চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করছি। আমরা নতুন ক্যাম্পাসে একটি অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়ের রোল মডেল তৈরি করবো। আমাদের লক্ষ, আমরা সত্যিকারের মানব সম্পদ উৎপাদন করতে চাই। ইতিমধ্যে আমাদের বিশ্ববিদ্যালয় জাতীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

সমাবর্তন নিয়ে তিনি বলেন, আমার অনেকগুলো কাজের মধ্যে এটি বড় টার্গেট। এই বিশ্ববিদ্যালয় থেকে সমাবর্তনের আয়োজন করেই দ্বায়িত্ব ছাড়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার সেলিম ভূঁইয়া।

এর আগে সকালে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন শেষে উপাচার্যের নেতৃত্বে একটি সুস্বজ্জিত বর্ণাঢ্য র‌্যালি প্রশাসনিক ভবনের সমনে থেকে পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এদিকে ক্যাম্পাসের নতুন ভবনে দিনব্যাপী বার্ষিক চারুকলা প্রদর্শনী, শহীদ রফিক ভবনে প্রকাশনা প্রদর্শনীসহ নানা আয়োজনের উৎসবে মুখরিত হয়ে উঠে পুরান ঢাকা।

উল্লেখ্য, ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস তবে সেদিন সরকারি ছুটির কারণে ২২ অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!