• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমি চা বিক্রি করতাম, কিন্তু দেশ বিক্রি করিনি: মোদি


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৮, ২০১৭, ০৬:০৯ পিএম
আমি চা বিক্রি করতাম, কিন্তু দেশ বিক্রি করিনি: মোদি

ঢাকা: প্রথম দফার ভোটের বাকি রয়েছে আর মাত্র ১২ দিন। নির্বাচনী প্রচারের প্রথম দিন ময়দানে নেমেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেখানে জাতীয়তাবাদের দামামা বাজিয়ে দিলেন। ভারতের গুজরাটে নির্বাচনী প্রচারে গিয়ে একের পর এক বাক্যবাণে বিদ্ধ করেছেন বিরোধীদল কংগ্রেসকে।

সোমবার সকালে গুজরাটের কচ্ছের ‘আশাপুরা মাতা’ মন্দিরে পুজা দিয়ে নরেন্দ্র মোদি নির্বাচনী প্রচারণা শুরু করেন। আগামী ৯ ও ১৪ ডিসেম্বর গুজরাটে বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে আগামী দু’সপ্তাহে তিনি ৩০ টির বেশি নির্বাচনী সভা করবেন বলে বিজেপি জানিয়েছে। সোমবার ভুজ ছাড়াও আরো দুই জায়গায় মোদির নির্বাচনী সভা হয়। একটি সৌরাষ্ট্রে এবং অন্যটি দক্ষিণ গুজরাটে।

এর আগে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী গুজরাটে একাধিকবার নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। নানা বিষয়ে মোদিকে তিনি আক্রমণ করেছেন। মোদি নিজের ইনিংসের শুরুতেই সেই রাহুলের মন্তব্যের জবাব দিতে চেয়েছেন। এমনকি গুজরাট নির্বাচনের আগে রাহুলকে তার দল যে সভাপতি পদে নির্বাচিত করছে, তা নিয়েও মোদি কটাক্ষ করেন।

মোদি বলেন, এবারের লড়াই ‘উন্নয়ন’ বনাম ‘পরিবার তন্ত্র’র। কংগ্রেস যে তাকে ‘চা-ওয়ালা’ বলে কটাক্ষ করে, তার জবাবও দিয়েছেন মোদি। সৌরাষ্ট্রের এক সভায় তিনি বলেন, ‘হ্যাঁ, আমি চা বিক্রি করতাম। কিন্তু, দেশকে বিক্রি করিনি। ’ সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!