• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘আমি নিজেকে সময় দিচ্ছি’


বিনোদন প্রতিবেদক এপ্রিল ৪, ২০২০, ০১:৫১ পিএম
‘আমি নিজেকে সময় দিচ্ছি’

ঢাকা : করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। এই ভাইরাসে সংক্রমিত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৬১ জন। ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যেই বন্ধ করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বিচ্ছিন্ন করা হয়েছে যোগাযোগব্যবস্থা।

এ ছাড়াও বন্ধ করা হয়েছে সিনেমা হল, শুটিংসহ শোবিজ অঙ্গনের সব ধরনের কার্যক্রম।

এই পরিস্থিতিতে শোবিজ অঙ্গনের তারকারাও দেশের জনগণকে নানা ধরনের সচেতনতামূলক পরামর্শ দিচ্ছেন। মাহামারী করোনা ভাইরাসের কারণে সারা দেশে সাধারণ ছুটি চলছে। সরকার দেশের মানুষকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন। এমন অবস্থায় ঘরবন্দি হয়েছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। তিনি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দেন ববি।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা ববি বলেন, ‘বর্তমানে আমি বাসায় আছি। আমি আমার দর্শক-ভক্তদের অনুরোধ করব, আপনারা নিজের বাসায় সাবধানে থাকুন। আমাদের সবাইকে অনেক সচেতন হতে হবে। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমি বাসা থেকে বের হবো না।’

কীভাবে সময় কাটছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি নিজেকে সময় দিচ্ছি। কাজের কারণে আগে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে পারতাম না। পরে কাজা নামাজ পড়তে হতো। আর এখন সময়মতো নামাজ ও কোরআন তেলাওয়াত করছি। আমার মা-বোন অস্ট্রেলিয়ায় থাকে, তাদের সঙ্গে নিয়মিত ভিডিও কলেও কথা বলি। নিজের পরিবারকে অনেক মিস করছি। তারপরও ঘরেই থাকছি। তাই সবাইকে বলব, নিজের বাসায় সাবধানে থাকুন।’

তিনি আরও বলেন, ‘এ ছাড়া আমার বাসার ছাদে একটি বাগান করেছি। সেটাও এখন দেখাশোনা করছি। টিভি-সিনেমা দেখছি। প্রচুর বই পড়ছি। এ ছাড়াও বাসায় প্রতিদিন নিজের কাজ নিজেই করছি। ঘর গোছাচ্ছি, সাজাচ্ছি। এভাবেই দিন কেটে যাচ্ছে।’

ববি জানান, চলতি মাসে অস্ট্রেলিয়ায়-কলকাতায় দুটি শো ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে গিয়েছে। এই মাসে সৈকত নাসির পরিচালিত ‘আকবর’ ছবির শুটিং হওয়ার কথা ছিল। সেটিও পিছিয়ে গিয়েছে। এই ববির বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক ইমন।

এ ছাড়াও চলতি মাসে মুক্তি পাওয়ার কথা ছিল চিত্রনায়িকা ববি অভিনীত চলচ্চিত্র ‘বৃদ্ধাশ্রম’। এই ছবিতে ববির বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। ছবিটি নির্মাণ করেছেন স্বপন চৌধুরী। দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ছবিটির মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে না।

উল্লেখ, সম্প্রতি তিনি ‘এলিট মেহেদী’র নতুন একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন। বি হ্যাপি এন্টারটেনমেন্টের ব্যানারে এটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রাকিব আহমেদ। জানা গেছে, ঈদের আগে থেকে দেশের প্রায় সবগুলো টিভি চ্যানেল ও অনলাইনে বিজ্ঞাপনটি প্রচার হবে। এ ছাড়াও সম্প্রতি কলকাতায় ববির ‘রক্তমুখী নীলা’ ছবিটি মুক্তি পায়। এটি কলকাতায় তার প্রথম চলচ্চিত্র।

২০১০ সালের ববি অভিনীত প্রথম ছবি ‘খোঁজ-দ্য সার্চ’ মুক্তি পায়। ‘দেহরক্ষী’ ছবির মাধ্যমে একক নায়িকা হিসেবে প্রতিষ্ঠা পান তিনি। এই ছবির সাফল্যের পর একের পর এক নতুন ছবিতে কাজ করতে থাকেন তিনি। বিগ বাজেটের ‘বিজলী’ ছবির মাধ্যমে চলচ্চিত্র প্রযোজক হিসেবে নাম লেখান ববি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!