• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘আমিই বিজয়ী’ বললেন ইমরান


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৭, ২০১৮, ১১:৫০ এএম
‘আমিই বিজয়ী’ বললেন ইমরান

ঢাকা : নির্বাচনের চূড়ান্ত ফল আসতে এখনো বাকি, তবে এরই মধ্যে নিজেকে প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী ঘোষণা করলেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান।

চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই নিজেকে বিজয়ী দাবি করে ইমরান বলেন, ‘আমরা সফল হয়েছি, জনগণ আমাদের প্রতি তাদের রায় দিয়েছে। এ নির্বাচনে আমি বিজয়ী।’

ভোটগ্রহণ শেষ হওয়ার ২১ ঘণ্টা পেরিয়ে গেলেও যান্ত্রিক ত্রুটির কারণ দেখিয়ে এখন পর্যন্ত সাধারণ নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেনি পাকিস্তানের নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন সূত্রকে উদ্ধৃত করে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, নির্বাচনি ফলাফল প্রেরণের যান্ত্রিক ব্যবস্থা অকার্যকর হয়ে পড়ায় এখন বিকল্প পদ্ধতিতে ফল একত্রিত করছে কমিশন।

নির্বাচনের কারচুপির অভিযোগ প্রত্যাখ্যান করে ইমরান বলেন, ‘এই নির্বাচন কমিশন কোনো নির্দিষ্ট দলের নয়, সবার। যাদের অভিযোগ আছে আমাদের জানান। আমরা সম্মিলিত হয়ে অভিযোগ তদন্ত করব। আমার মতে, এটাই পাকিস্তানের সবচেয়ে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন ছিল। যারা কারচুপির অভিযোগ করছেন তাদের সঙ্গে নিয়েই আমি তদন্তে নামতে প্রস্তুত।’

পাকিস্তানের ৩৪২ আসনবিশিষ্ট জাতীয় পরিষদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয় ২৭২টি আসনে। বাকিগুলো সংরক্ষিত আসন। এরমধ্যে ৬০টি নারীদের জন্য ও বাকি ১০টি ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য সংরক্ষিত।

বুধবার (২৫ জুলাই) সন্ধ্যা ৭টা থেকে ভোট গণনা শুরু হয়। ২৭২টি আসনে নির্বাচনের কথা থাকলেও দুইটি আসনে ভোট স্থগিত করা হয়। ৪৯ শতাংশ ভোট গণনায় দেখা গেছে ইমরান খানের দল পিটিআই ১২০ টি আসনে এগিয়ে আছে। পিএমএল-এন ৬১ আসনে এবং পিপিপি ৪০ আসনে। ফলে এর মধ্যেই দেশজুড়ে উৎসব শুরু করেছে পিটিআই-এর সমর্থকেরা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!