• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমেরিকায় হাসপাতালে বোমা হামলার চেষ্টা!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৭, ২০২০, ০৯:১৪ পিএম
আমেরিকায় হাসপাতালে বোমা হামলার চেষ্টা!

ঢাকা : প্রাণঘাতী করোনা সঙ্কটের মধ্যেই আমেরিকার একটি হাসপাতালে বোমা হামলার চেষ্টা করা হয়েছে। তবে সেখানে গোয়েন্দা সংস্থা এফবিআই সেই চেষ্টা নস্যাৎ করে দিয়েছে। এফবিআইয়ের গুলিতে হামলার চেষ্টাকারী আহত হয়ে পরে হাসপাতালে মারা গেছেন। খবর দ্য গার্ডিয়ান ও এপির।

বুধবার (২৫ মার্চ) আমেরিকার কানসাস শহরে এ ঘটনা ঘটেছে বলে খবরে জানানো হয়।

খবরে বলা হয়, উইলসন (৩৬) নামের এক ব্যক্তি কয়েক মাস ধরে হাসপাতালে হামলার পরিকল্পনা করছিলেন। কিন্তু এফবিআই এর চেষ্টায় তাকে নিবৃত করা সম্ভব হয়। এফবিআইয়ের গুলিতে তিনি আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বুধবার এফবিআই এর স্পেশাল এজেন্ট টিমোথি ল্যাঙ্গান ওই ব্যক্তিকে গ্রেফতারি পরোয়ানা দিতে গেলে এ ঘটনা ঘটে। এ সময় সন্দেহভাজন ব্যক্তি সশস্ত্র অবস্থায় ছিলেন। সেখানে কী ঘটেছিল তা বিস্তারিত প্রকাশ করেনি এফবিআই।

তবে এফবিআই এক বিবৃতিতে জানিয়েছে, কয়েক মাসের তদন্তের পর সংস্থাটি নিশ্চিত হয় যে, উইলসন একজন চরমপন্থী এবং ধর্মীয়, বর্ণ ও সরকারবিরোধী বিশ্বাস দ্বারা অনুপ্রাণিত।

চলমান মহামারী করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে এখন শীর্ষে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৭৪৯ জন, যা গোটা বিশ্বের মধ্যেই সর্বোচ্চ। এখন প্রতি ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হচ্ছে ১৫ হাজারেরও বেশি করে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!