• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আয়ারল্যান্ড মাতাচ্ছেন মাশরাফি, নড়াইলবাসীর সেবায় ব্যস্ত স্ত্রী সুমি


ক্রীড়া প্রতিবেদক মে ১৭, ২০১৯, ০৩:০৫ পিএম
আয়ারল্যান্ড মাতাচ্ছেন মাশরাফি, নড়াইলবাসীর সেবায় ব্যস্ত স্ত্রী সুমি

ঢাকা: আর কদিন পরেই বেজে উঠবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দামামা। তারই প্রস্তুতি হিসাবে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ। উইন্ডিজ ও স্বাগতিক আইরিশদের হারিয়ে এরইমধ্যে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে টাইগাররা। শুক্রবার ক্যারিবীয়দের মুখোমুখি হবে লাল সবুজ জার্সিধারীরা। বল হাতে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করে চলেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্জা। কিন্তু তিনি তো আবার সংসদ সদস্য। তাহলে নির্বাচনী এলাকার দেখাশোনা করবে কে?

কোনও সমস্যা নেই পাশে আছেন স্ত্রী সুমনা হক সুমি। যিনি এই মুহুর্তে নড়াইল-২ আসনের সংসদ সদস্যর দায়িত্ব পালন করছেন! এলাকার বিভিন্ন কর্মকান্ডে স্বশরীরে উপস্থিত হয়ে তদারকি করছেন সুমি। গত বুধবার সুমনা হক সুমি একটি ফ্লাইটে যশোর এসে পৌঁছান। সেখান থেকে বাসায় ফিরে চলে আসেন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে। সেখানে জেলা মহিলা যুবলীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। পরে নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ডহরপাড়ার এলাকায় দুর্ঘটনায় গুরুতর আহত ওসমান মোল্লার স্ত্রী রুবিয়া বেগমের চিকিৎসা খরচ বাবদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

এরপর জয়পুর ইউনিয়নের গোবিন্দপুর খাদিজাতুল কোবরা মহিলা এতিমখানা ও মাদরাসায় রোজাদারদের সঙ্গে ইফতার মাহফিলে যোগ দেন। পরে শহরের আধারের জোনাকি নামে এক সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যালয়ে বিভিন্ন প্রকার শিক্ষা উপকরণ বিতরণ করেন। 

এরপর বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৫টি পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন মাশরাফিপত্নী। এতে বক্তব্য দেন সুমনা হক সুমি, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

পরে সুমনা হক সুমি শহরের মহিষখোলা এলাকায় মাশরাফির নির্বাচনী দায়িত্বে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া ডিবি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনিরুল ইসলাম মনিরের বাসায় যান। এ সময় তিনি নিহতের পরিবারের হাতে ঈদুল ফিতর উপলক্ষে নগদ অর্থ তুলে দেন।পরে তিনি পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন ও তার স্ত্রী নাহিদা আক্তার চৌধুরী সুমির সঙ্গে পুলিশ লাইন ও পুলিশ সুপারের বাস ভবনের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

উল্লেখ্য, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার স্ত্রী সুমনা হক সুমির বাবার বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার দেবী গ্রামে। ওই গ্রামের প্রায়াত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বাচ্চুর ছোট মেয়ে সুমি। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!