• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আর ছয় মাস হাসপাতালে থাকলে লাশ হয়ে ফিরবেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৯, ১১:৫২ এএম
আর ছয় মাস হাসপাতালে থাকলে লাশ হয়ে  ফিরবেন খালেদা জিয়া

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পঙ্গু হতে যাচ্ছেন বলে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানিতে দাবি করেছেন তার আইনজীবী এড. জয়নুল আবেদীন। এসময় তিনি অভিযোগ করেন আজ আদালতে খালেদা জিয়ার স্বাস্থ্যের নতুন রিপোর্ট দেয়ার কথা থাকলেও মেডিকেল কর্তৃপক্ষ পুরানো রিপোর্টই আদালতে দাখিল করেছে। শুনানিতে খালেদা জিয়ার এই আইনজীবী আরো দাবি করেন আর ছয় মাস এই হাসপাতালে থাকলে তিনি পুরোপুরি লাশ হয়ে যাবে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগে শুরু হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি। 

আদালতে খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিলের মাধ্যমে শুরু হয় এর কার্যক্রম।

জয়নুল আবেদীন আরো বলেন, ‘খালেদা জিয়ার প্রপার চিকিৎসা হচ্ছে না। তার উন্নত চিকিৎসা দরকার। তিনি দিন দিন পঙ্গু হয়ে যাচ্ছেন। তার স্বাস্থ্য খারাপ হয়ে যাচ্ছে। ভালো মানুষ কারাগারে যাওয়ার কয়েক মাস পরেই তিনি পঙ্গু হয়ে যাচ্ছেন। আর ছয় মাস গেলে তিনি লাশ হয়ে ফিরবেন।’

তিনি আদালতকে বলেন, মানবিক কারনে আমরা জামিনের আবেদন করেছি। আমরা তো আপনাদের কাছেই আসবো। আপনারা সর্বোচ্চ আদালত। আপনাদের পরে আর কেউ নাই, আল্লাহ ছাড়া। তাছাড়া জামিনের ব্যাপারে আপনাদের সিদ্ধান্ত আছে। নারী, বয়স্ক, অসুস্থ এসব বিবেচনায় জামিনের বিষয়ে আপনাদের সিদ্ধান্ত রয়েছে। এসব বিষয় বিবেচনা করে আপনারা জামিন দেবেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার। তার উন্নত চিকিৎসা রাষ্ট্রেরও দায়িত্ব। তিনি জামিন পেলে তো পালিয়ে যাবেন না।

 গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না খালেদা জিয়ার জামিন শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করা হয় এবং ১১ ডিসেম্বরের মধ্যে খালেদার শারীরিক  অবস্থার রিপোর্ট দাখিল করতে বলেন। শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে এ নির্দেশ দেওয়া হয়।  ১১ ডিসেম্বর খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে জমা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

সোনালীনিউজ/এমএএইচ/এএস

Wordbridge School
Link copied!