• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আক্রান্ত ৬২০৬ পুলিশ, কোয়ারেন্টাইনে আরও সাড়ে ৬ হাজার


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০২০, ০৪:১৬ পিএম
আক্রান্ত ৬২০৬ পুলিশ, কোয়ারেন্টাইনে আরও সাড়ে ৬ হাজার

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণে পুলিশের আরও ২০৭ সদস্য আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৬ হাজার ২০৬ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৭ সদস্য মারা গেছেন। যার মধ্যে ১৬ পুলিশ কর্মকর্তা এবং বাকি একজন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন। করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশ সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৮২৮ সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার (৭ জুন) পর্যন্ত দুই হাজার ৭৬৭ পুলিশ সদস্য করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

পুলিশের আজ পর্যন্ত মোট ২০০৭ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৪৫১ পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!