• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আরবী শিখছে তামিম পুত্র আরহাম (ভিডিও)


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৬, ২০১৯, ০৫:৪৬ পিএম
আরবী শিখছে তামিম পুত্র আরহাম (ভিডিও)

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

ঢাকা: দেশের ক্রিকেট ইতিহাসে সেরা ব্যাটসম্যান কে? এমন প্রশ্নের উত্তর জানতে দ্বিধায় ভোগার সুযোগ নেই। খুব সহজেই বলা যায় তামিম ইকবালের নাম। প্রথম বাংলাদেশি হিসাবে সব ফরম্যাট মিলিয়ে ২১টি সেঞ্চুরির মালিক। সব থেকে বেশি রান এই ড্যাশিং ওপেনারের ঝুলিতেই। প্রায় ছয় বছর আগে (২০১৩ সালের ২২ জুন) বান্ধবী আয়েশা সিদ্দিকাকে বিয়ে করেন তামিম। তিন বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে এই দম্প্রতির।  

মাঝে মধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয় তামিম পুত্র আরহাম ইকবাল খানের ছবি। তামিম-পত্নী আয়েশা সিদ্দিকা প্রায়ই ফেসবুক অথবা ইনস্টাগ্রাম নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে আরহামের ছবি পোস্ট করেন। কখনও ছেলের দুষ্টুমি কখনও নামাজ পড়ার ছবি ভক্তদের সাথে শেয়ার করেন তিনি। তারই ধারাবাহিকতায় সম্প্রতি আদুরে ছেলের আরও একটি ভিডিও নিজের ফেসবুক পেজে পোস্ট করেন তামিম-পত্নী।  

সেই ভিডিওতে দেখা যাচ্ছে সূরা ফাতিহা পড়ছেন তামিম পুত্র আরহাম ইকবাল খান। সন্তানকে সুশিক্ষিত করে গড়ে তোলা প্রত্যেক পিতা-মাতার অন্যতম কর্তব্য। সেই দায়িত্ব ঠিক ঠাক পালন করছেন তামিম-আয়েশা দম্প্রতি। ইনস্টাগ্রামে ছেলেকে সূরা ফাতিহা শেখানোর সেই ভিডিও পোস্ট করে তামিমপত্নী ক্যাপশনে লিখেছেন, ‘আল্লাহুমা বারিক লাহু।’

এক মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, জিরাফ ও রং পেন্সিল নিয়ে খেলছে আরহাম। অবশ্য শুধু খেলছেই না, আরহাম একই সঙ্গে শিখছে সূরা ফাতিহা। আর তা শেখাচ্ছেন তামিমপত্নী আয়েশা। ভিডিওটি মুহূর্তেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ভক্ত-সমর্থকরা প্রশংসায় ভাসাচ্ছেন তামিম-আয়েশা দম্পতিকে।

ভিডিও:

সমর্থকদের মতে, ছোটবেলা থেকেই ছেলেকে সহীহ ধর্মীয় শিক্ষা দিচ্ছেন এই দম্পতি; যা দেশের মানুষের জন্য অনুকরণীয় ও আদর্শ। এর আগে ছোট্ট আরহাম জায়নামাজে বসে মোনাজাত ধরার ছবিও ছড়িয়েছিল মুগ্ধতা।

বিয়ের প্রায় তিন বছর পর ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করা তামিম-পুত্রের বয়স এখন তিন বছরের বেশি। এর মধ্যেই নামাজ পড়া শিখে ফেলেছেন তামিম-আয়েশার একমাত্র পুত্র।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!