• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আরামবাগ-ফকিরাপুলে বিনামূল্যে ইন্টারনেট


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৭, ০৭:১০ পিএম
আরামবাগ-ফকিরাপুলে বিনামূল্যে ইন্টারনেট

ঢাকা: রাজধানীর আমারবাগ ও ফকিরাপুল এলাকাবাসী বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাচ্ছেন। এলাকাবাসীর জন্য এ সুযোগ করে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নম্বর কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাইদ। ওই এলাকায় ১৪টি স্থানে নিজ উদ্যোগে ওয়াই-ফাই রাউটার বসিয়েছেন এই কাউন্সিলর। 

সেখানে ওয়াইফাই লোকেশন- মগার গলি, ডালাস গলি, ১৪৯ আরামবাগ, ১০/৪ আরামবাগ, ফকিরাপুলের কমিশনার গলি, আলআমিন কমপ্লেক্স, ১২৫ আরামবাগ, ১৩৮ আরামবাগ, কোমর গলি-স্কুল, সরদার গলি ১১৯ ফকিরাপুল, ১ নং গলি বিশ্বাস টাওয়ার, গরম পানির গলি, ফকিরাপুল বাগিচা-মসজিদ।

কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাইদ বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রত্যেয় তারই ধারাবাহিকতায় আমার ৯ নং ওয়ার্ড এলাকায় নিজস্ব অর্থায়নে এলাবাসীর জন্য এ উদ্যোগ গ্রহণ করেছি। ইন্টারনেট ব্যবহারের মাধ্যেমে এই এলাকাবাসী তথ্য-প্রযুক্তির দিক থেকে এগিয়ে থাকবে এটাই আমার প্রত্যাশা।

কিভাবে বিনামূল্যে ব্যবহার করবেন?

প্রথমে ওয়াইফাই ওপেন করে (AKM Shaeed) সিলেক্ট করে কানেক্ট করতে হবে। এরপর ব্রাউজার অ্যাড্রেসবারে (status.1netbd.com) লিখতে হবে সেখানে আসা ব্যবহারকারীর নাম (akmsshaeed) লিখে (shaeed) পাসওয়ার্ডটি বসিয়ে সিলেক্ট করলেই বিনামূল্যে এসব এলাকায় ইন্টারনেট ব্যবহার করা যাবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!