• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আর্চারের ধ্বংসযজ্ঞের মাঝে লড়লেন সেই স্মিথ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৪, ২০১৯, ০২:৪১ পিএম
আর্চারের ধ্বংসযজ্ঞের মাঝে লড়লেন সেই স্মিথ

ঢাকা: অ্যাশেজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। শেষ টেস্ট হারলেও তাদের অ্যাশেজ হারানোর ভয় নেই। তবে সিরিজ ড্র করতে হলে ইংল্যান্ডকে জিততেই হবে। সেই লক্ষ্যে ইংলিশদের এগিয়ে দিলেন জোফরা আর্চার। তাঁর দুরন্ত বোলিংয়ে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ২২৫ রানেই গুটিয়ে গেছে। আর্চারের ধ্বংসযজ্ঞের মাঝে লড়াই চালিয়ে গেলেন কেবল স্টিভ স্মিথ। যিনি অ্যাশেজের শুরু থেকেই রয়েছেন দুর্দান্ত ফর্মে। ১৪৫ বলে উপহার দিলেন ৮০ রানের ইনিংস। তাঁর ব্যাটিংয়ে ভর করেই ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ২৯৪ রানের জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হলো ২২৫ রানে। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের রান বিনা উইকেটে ৯। ক্রিজে রয়েছেন রোরি বার্নস  ৪ ও জো ডেনলি ১।
 
ইংল্যান্ডের বিরুদ্ধে এই নিয়ে টানা দশ টেস্টে ফিফটি হয়ে গেল স্মিথের। কিন্তু তাঁকে থামানোর রাস্তা এখনও বের করতে পারল না ইংল্যান্ড। শুক্রবারেও তিনি ফিফটি করলেন জ্যাক লিচকে লং অনের উপর দিয়ে ছক্কা মেরে। ২০১০ সালের অ্যাশেজ সিরিজে অ্যালিস্টার কুক ৭৬৬ রান করেছিলেন। এবার অ্যাশেজ সিরিজে স্মিথ সেই রেকর্ড ভেঙে দিতে পারেন।

কিন্তু স্মিথের ব্যাট যখন ঝলসাচ্ছে, তখন ডেভিড ওয়ার্নারের ব্যাটে বড় রান প্রায় উবে গিয়েছে। শুক্রবারেও অস্ট্রেলিয়ার ইনিংসের দ্বিতীয় ওভারে জোফরা আর্চারের বলে কট বিহাইন্ড হয়ে ফিরে যান ওয়ার্নার (৫)। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ৬১ রান বাদ দিলে এবারের অ্যাশেজে বাকি সব ইনিংসেই তাঁর রান দশের নিচে থেকেছে।

অস্ট্রেলিয়া ইনিংসে আবার ত্রাস হয়ে দেখা দিলেন আর্চার। তিনি ৬২ রানে তুলে নিয়েছেন ৬ উইকেট। এদিনও তাঁর দাপটেই শুরুতে ১৪ রানে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। স্মিথের সঙ্গে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেছিলেন মারনাস লাবুশানে। কিন্তু সেই আর্চারের বলেই এলবিডব্লিউ হওয়ায় ৪৮ ফিরে যান তিনি।

সোনালীনিউজ/আরআইবি

 

Wordbridge School
Link copied!