• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার হয়ে অনুশীলনে নামলেন মেসি


ক্রীড়া ডেস্ক মার্চ ১৯, ২০১৯, ০৫:১৭ পিএম
আর্জেন্টিনার হয়ে অনুশীলনে নামলেন মেসি

ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের পর স্বেচ্ছা নির্বাসনে গিয়েছিলেন লিওনেল মেসি। জাতীয় দলের হয়ে খেলেননি গেল আট মাস ধরে। চলতি মাসের প্রথম সপ্তাহে আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি সুসংবাদ দেন। সামনেই ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ল্যাতিন আমেরিকার দেশটি। ৩১ বছর বয়সী বার্সেলোনার মহাতারকা মেসিকে রেখে দল ঘোষণা করা হয়।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে ছিটকে যাওয়ার পর থেকে আর দেশের জার্সি গায়ে তোলেননি মেসি। একইভাবে দলে ফিরছেন পিএসজির মিডফিল্ডার অ্যাঙ্গেল ডি মারিয়াও। বিশ্বকাপে ভরাডুবির পর থেকে আর্জেন্টাইনরা ছয়টি প্রীতি ম্যাচে অংশ নিয়েছে। কিন্তু কোথাও দেখা যায়নি মেসিসহ দলের সিনিয়র খেলোয়াড়দের।

যদিও দেশটির সংবাদমাধ্যমগুলোর মতে, আগামী জুনে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকায় জাতীয় দলের জার্সিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন মেসি। ১৪ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা।

ক্লাবের হয়ে সব সাফল্য পাওয়া হয়েছে মেসির। কিন্তু দেশের হয়ে এখনো অধরা আন্তর্জাতিক কোনো সাফল্য। যা তাঁকে হতাশই করে। গত কোপা আমেরিকায় হারের পর দেশের জার্সি খুলে রাখার ঘোষণা দিয়েছিলেন তিনি। কিন্তু পরে ফেরার সিদ্ধান্ত নেন এবং বিশ্বকাপও খেলেন।

২০১৪ থেকে ২০১৬ সালের মধ্যে তিনটি ফাইনাল হেরেছে আর্জেন্টিনা। প্রথমে ব্রাজিল বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হার। তারপর দুইবারই কোপা আমেরিকায় চিলির কাছে ফাইনালে হার, দু্ইবারই টাইব্রেকারে। এর মধ্যেই দেশের হয়ে ১২৮টি ম্যাচ খেলে ৬৫ গোল করা মেসিই দেশের সর্বোচ্চ গোলদাতা।

শুক্রবার মাদ্রিদে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা এবং তানজিয়ারে চারদিন পর খেলবে মরক্কোর বিরুদ্ধে। রোববার লা লিগার ম্যাচে হ্যাটট্রিক তুলে নেওয়ার পর বার্সেলোনা থেকে মাদ্রিদে উড়ে এসেছেন মেসি। এরই মধ্যে রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠে দলের সঙ্গে অনুশীলনও সেরেছেন তিনি

শুক্রবার অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপোলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!