• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে ‘স্বপ্নকানন’


রাবি প্রতিনিধি মার্চ ২, ২০১৯, ০২:১১ পিএম
আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে ‘স্বপ্নকানন’

রাবি : ‘আর্তমানবতা ও দেশের সেবায় আমরা অপ্রতিরোধ্য সৈনিক’ স্লোগানকে ধারন করে  দেশব্যাপী কাজ করে যাচ্ছে অলাভজনক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নকানন’।

দেশের বিভিন্ন স্থানের অসহায় ও দুঃস্থ মানুষদের সহায়তা প্রদান, শিশুশ্রম হ্রাস, বৃক্ষরোপণ, নারীর প্রতি সহিংসতা রোধ, বিদ্যালয়ের শিশুদের ঝরে পড়া রোধ, সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা, মাদকের কুফল নিয়ে সচেতনতা বৃদ্ধি ছাড়াও নানাবিধ সামাজিক সমস্যা ও তার প্রতিকার নিয়ে বিভিন্ন স্কুল কলেজে নিয়মিত ক্যাম্পেইন পরিচালনার মত সামাজিক কর্মকান্ডে অংশ নিয়েছে সংগঠনটি।

স্বপ্নকাননের কর্মকান্ডের মধ্য রয়েছে: দিনাজপুরের চিড়ির বন্দর উপজেলায় প্রায় ৪০০ জনকে শীতবস্ত্র দান, লিকোমিয়া রোগে আক্রান্ত রুয়েটের এক শিক্ষার্থীকে আর্থিক সহায়তা, যশোরে ব্রেন টিউমারে আক্রান্ত এক ব্যক্তিকে আর্থিক সাহায্য, কুষ্টিয়ায় সদরে একটি অস্বচ্ছল পরিবারকে সেলাই মেশিন প্রদান, দেশের বিভিন্ন স্থানে ঈদ বস্ত্র বিতরণ, দরিদ্র এস.এস.সি পরিক্ষার্থীকে আর্থিক সহায়তা। এছাড়া রাবি ক্যাম্পাস ও আশপাশের পথ শিশু ও অসহায় ব্যক্তিদের বস্ত্র প্রদান।

অন্যদিকে, দেশের কোথাও আকস্মিক দুর্ঘটনার দরুন বিভিন্ন জরুরী সহায়তায় প্রস্তুত থাকে স্বপ্নকানন ফান্ড।

উল্লেখ্য, ২০১৮ সালের ২রা এপ্রিল কুষ্টিয়া জেলা থেকে প্রতিষ্ঠিত হয়ে কতিপয় উদ্যমী শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হচ্ছে সংগঠনটি। সংগঠনটির ৫টি শাখা রয়েছে: রাজশাহী বিশ্ববিদ্যালয় , ইসলামী বিশ্ববিদ্যালয় , খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ।

এসংগঠনের রাবি শাখার সভাপতি জুবায়ের আহমেদ (ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), সহ-সভাপতি আলআমিন হোসেন পাপ্পু (ইইই), সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান (ইইই) ও সাংগঠনিক সম্পাদক বিভাগের  আল আমিন (প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান) প্রমুখ।

প্রসঙ্গত, স্বপ্নকাননের বিভিন্ন সেবামূলক কর্মকান্ড জাতীয় এবং আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!