• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আলাল-বাবু-রাজিবদের গ্রেপ্তার কেন অবৈধ নয়


আদালত প্রতিবেদক এপ্রিল ২, ২০১৮, ০৩:৪৫ পিএম
আলাল-বাবু-রাজিবদের গ্রেপ্তার কেন অবৈধ নয়

ঢাকা: আপিল বিভাগের নির্দেশনা উপেক্ষা করে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক এমপি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও ঢাকা মহানগর উত্তর ছাত্রদল সভাপতি মিজানুর রহমান রাজকে কেন গ্রেপ্তার করা হলো, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার (২ এপ্রিল) এ সংক্রান্ত আবেদনের ওপর শুনানি শেষে এ রুল জারি করেন। একই সঙ্গে তাদের গ্রেপ্তার বেআইনি ঘোষণা করেন আদালত। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশপ্রধানকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আলাল, বাবু, রাজিব ও রাজের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার নওশাদ জামিল এবং রাষ্ট্রপক্ষে শুনানি করেন আইনজীবী মোতাহার হোসেন।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে পতাকা প্রদর্শন কর্মসূচি পালনের সময় দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করে পুলিশ।

গত ৬ মার্চ জাতীয় প্রেস ক্লাবের ফটকের সামনে থেকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি )। 

গত ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনের স্কাউট মার্কেটের সামনে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসানসহ কমপক্ষে ১৫ জনকে আটক করে পুলিশ। 

গত ৮ মার্চ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধরেও আটক এড়াতে পারেননি ছাত্রদল উত্তরের সভাপতি মিজানুর রহমান রাজ। এ সময় তাকে আটক করা হয়। পরবর্তীতে তাকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!