• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আ.লীগ গণতন্ত্রের জন্য সংগ্রাম, মুক্তিযুদ্ধ করা সংগ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৫, ২০১৬, ১০:২৬ পিএম
আ.লীগ গণতন্ত্রের জন্য সংগ্রাম, মুক্তিযুদ্ধ করা সংগ

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমাদের কাছে খবর আছে দেশের অনেক তরুণকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে, তাদের আর পাওয়া যাচ্ছে না। বন্দুকের জোরে দেশ শাসন করছে সরকার। তবে বুলেটের চেয়েও শক্তিশালী ব্যালট। আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য সংগ্রাম, মুক্তিযুদ্ধ করা সংগঠন। কিন্তু আজ তারাই গণতন্ত্রকে গলাটিপে হত্যা করে কবরে পাঠিয়েছে। আওয়ামী লীগ আজ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে নির্যাতন-নিপীড়ন করে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে।’

শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, অগণতান্ত্রিকভাবে কোনো দেশ চলতে পারে না। দেশের মানুষের দাবি আদায়ের জন্য যদি প্রাণও দিতে হয় তবুও বিএনপি গণতন্ত্র রক্ষা করবে। বিএনপি স্থানীয় সরকার নির্বাচন যে কোনো সরকারের অধীনে করবে। কিন্তু জাতীয় নির্বাচন নির্দলীয় ও অরাজনৈতিক সরকারের অধীনে করার ব্যাপারে অনড় বিএনপি।

বিএনপির মহাসচিব বলেন, আমরা গণতন্ত্র বিরোধী নই। আমরা নির্বাচন ও জনগণের ম্যান্ডেটের পক্ষে। জনগণের ম্যান্ডেট নিয়ে আমরা আমাদের প্রতিনিধি নির্বাচন করতে চাই। এটিই হচ্ছে আমাদের রাজনৈতিক দর্শন। আর অবৈধ ভোটারবিহীন সরকারের অধীনে যে নির্বাচন হচ্ছে, সেই নির্বাচনের যে কী বিভৎস চিত্র হতে পারে সেটি এই নির্বাচনের (ইউপি) মধ্যদিয়ে ফুটে উঠছে।

এ সময় তিনি ঠাকুরগাঁও সদর উপজেলায় চতুর্থ ধাপে ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের পক্ষে ধানের শীষ মার্কায় ভোট চেয়ে বিজয় নিয়ে ঘরে ফেরার আহ্বান জানান।

এসময় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শাহেদ কামাল চৌধুরী ডালিমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, সাধারণ সম্পাদক তৈমুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল হান্নান হান্নু, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, পৌর বিএনপির সভাপতি অ্যাড. আব্দুল হালিম প্রমুখ।

এর আগে দলীয় নেতা-কর্মীরা ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে মহাসচিবকে সংবর্ধনা জানান।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!