• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
নয়া পল্টনে রিজভী 

আ.লীগ রাস্তা দিয়ে নয়, গলি দিয়েও পালানোর সুযোগ পাবে না


নিজস্ব প্রতিবেদক জুলাই ২২, ২০১৯, ০৬:০৯ পিএম
আ.লীগ রাস্তা দিয়ে নয়, গলি দিয়েও পালানোর সুযোগ পাবে না

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রে একটু স্পেস দিলে আওয়ামী লীগ রাস্তা দিয়ে নয়, গলি দিয়ে পালানোর সুযোগ পাবে না। ‘জনরোষে বেগম খালেদা জিয়ার পতন হয়েছে’ তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন মন্তব্যের প্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

সোমবার (২২ জুলাই) দুপুরে রাজধানীর নয়া পল্টনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির নির্বাহী সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, সরকারের তথ্যমন্ত্রী বলেছেন জনরোষে বেগম খালেদা জিয়ার পতন হয়েছে। এখন তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। জনরোষে বেগম খালেদা জিয়ার পতন হয়নি, হাসিনা রোষে খালেদা জিয়া কারাগারে। 

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ডাকাতের মতো রাষ্ট্রক্ষমতা দখল করেছেন। আবার বলছেন গণরোষে খালেদা জিয়ার পতন হয়েছে। গণরোষ দেখবেন আপনারা। গণতন্ত্রে একটু স্পেস দিলে আওয়ামী লীগ রাস্তা দিয়ে নয়, গলি দিয়ে পালানোর সুযোগ পাবে না।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে রিজভী বলেন, আওয়ামী লীগ নেতাদের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দরকার। এত মিথ্যা কথা কিভাবে বলে। সব জায়গায় হাহাকার, মানুষের আহাজারি, নারী নির্যাতন, শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। এটাই হচ্ছে আওয়ামী লীগের উন্নয়ন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগ বলছে উন্নয়ন হয়েছে। উন্নয়ন মূলত তাদের চাপাবাজিতে হয়েছে। গাজীপুর যেতে ৫ ঘণ্টা সময় লাগে, ময়মনসিংহ যেতে ৭ ঘণ্টা সময় লাগে। ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। এসবের দিকে তাদের নজর নেই। তাদের নজর এখন বাংলাদেশ ব্যাংকের দিকে, তাদের দৃষ্টি এখন সোনালী ব্যাংকের, জনতা ব্যাংকের দিকে।

এছাড়া, প্রধানমন্ত্রী লন্ডন সফরে সমালোচনা করে রিজভী বলেন, উত্তরবঙ্গ থেকে মধ্যবঙ্গ, লালমনিরহাট, কুড়িগ্রাম, সিরাজগঞ্জসহ বিভিন্ন জায়গায় বন্যা হচ্ছে। আর প্রধানমন্ত্রী উনি ১৮দিনের ছুটিতে লন্ডন চলে গেছেন। এই হচ্ছে দায়িত্ব সরকারের। তাদের ভোট লাগে না। তাদের নির্বাচন লাগে না। তাদের লাগে পুলিশ আর র‌্যাব। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!