• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘আ.লীগকে স্টেডিয়ামে গিয়ে মাফ চাইতে হবে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৯, ০৫:৫৩ পিএম
‘আ.লীগকে স্টেডিয়ামে গিয়ে মাফ চাইতে হবে’

ফাইল ফটো

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটে মহাচুরি হয়েছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ এত বড় একটা চুরি করেছে যে, তা এখন সামাল দিতে পারছে না। স্টেডিয়ামে গিয়ে গোটা জাতির কাছে তাদেরকে মাফ চাইতে হবে।

মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গুরুতর আহত যশোরের যুবদল কর্মী ফয়সালকে দেখতে গিয়ে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ভোট কারচুপির জন্য ক্ষমতাসীনদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তারপর দল, মত নির্বশেষে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ জাতির সঙ্গে যে ভয়াবহ মিথ্যাচার করেছে, প্রতারণা করেছে, জাতিকে বঞ্চিত করেছে এটার জন্য যেন তারা স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপর অন্যান্য দলের সঙ্গে আলোচনা করার পর হয়ত একটা পথ তৈরি হবে।

ক্ষমতার মোহ নিয়ে কথা বলতে গিয়ে বিএনপি মহাসচিব বলেন, ক্ষমতা কি ভয়ঙ্কর, সেখানে থাকলে মানুষকে আর তখন মানুষ মনে হয় না।ক্ষমতায় টিকে থাকার জন্য হত্যা, আক্রমণ, রক্তপাত সবকিছু করা হয়েছে। এসবের মধ্য সারা দেশ এখন হাসপাতালে পরিণত হয়েছে।

ক্ষমতাসীন দলের নেতাদের লজ্জা-শরম নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের পর থেকে দেশে দখলদারিত্ব প্রতিষ্ঠা পেয়েছে। প্রতিটি জেলায় নির্যাতন, লুট ও চরম নৈরাজ্য সৃষ্টি করেছে আওয়ামী লীগ। তারা ফাঁকা মাঠে গোল করার যে গ্রুপিং করেছিলো তা জাতির সামনে খোলাসা হয়ে গেছে।নৃশংসতা, নীলনকশা ও অপকৌশল জনগণের সামনে উঠে এসেছে। তাদের লজ্জা নেই, শরম নেই।

তিনি বলেন, সারাদেশে বিএনপি ও বিরোধী নেতাকর্মীদের ওপর জঘন্য হামলা করা কেরা হয়েছে। যশোরের যুবদল কর্মী ফয়সালের শরীরের কয়েক স্থানে ছুরিকাঘাত করা হয়েছে। তার শরীরে ৮ ব্যাগ রক্ত দিতে হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনের পরদিন ৩১ ডিসেম্বর যশোরের কোতয়ালীর সারথী এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হন ফয়সাল। ১ জানুয়ারি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।তাকে দেখতে যান মির্জা ফখরুল। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জেড এম জাহিদ হোসেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!