• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগের সমাবেশে ১৪৪ ধারা


ফরমান শেখ, টাঙ্গাইল আগস্ট ৩০, ২০১৮, ০৬:২৬ পিএম
আ.লীগের সমাবেশে ১৪৪ ধারা

টাঙ্গাইল : টাঙ্গাইলের গোপালপুরে একই স্থানে আওয়ামী লীগের দু’গ্ররুপের কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকালে এই আদেশ জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া এই আদেশ অব্যাহত থাকবে। এদিকে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে।

জানা যায়, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ইউনুছ ইসলাম তালুকদার পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে উপজেলার নলিন নঈন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামীদের ফাঁসির দাবিতে জনসভার আয়োজন করে।

অপরদিকে একই মাঠে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান ছেলে অপর মনোননয়ন প্রত্যাশী মশিউজ্জামান রুমেলের নেতাকর্মী হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক একই স্থানে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। পরে এ অবস্থায় ওই স্থানে বিশৃঙ্খলা এড়াতে ৩১ আগস্ট বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন।

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এ ব্যপারে সাংবাদিক সম্মেলন করে বলেন, ১৪৪ ধারা জারি করায় আওয়ামী লীগ তথা সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। তিনি ১৪৪ ধারা স্থলের বাইরে পুর্ব ঘোষিত সভা করার ঘোষনা দেন।

গোপালপুরের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, আওয়ামী লীগের দুইপক্ষের একই স্থানে একই সময়ে সমাবেশ করার আয়োজন করে। পরে ওই স্থানে বিশৃঙ্খলা এড়াতে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই আদেশ জারি থাকবে।

এ ব্যাপারে গোপালপুর থানার (ওসি) হাসান আল-মামুন বলেন, ওই স্থানে দুই প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েত থাকবে বলে তিনি জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!