• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আলোকচিত্রী শহিদুলকে কারাগারে ডিভিশন দেয়ার নির্দেশ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৫, ২০১৮, ০৬:০২ পিএম
আলোকচিত্রী শহিদুলকে কারাগারে ডিভিশন দেয়ার নির্দেশ

ফাইল ফটো

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশন দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৫ সেপ্টেম্বর) শহীদুল হকের স্ত্রী রেহনুমা আহমেদের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সারা হোসেন বলেন, আদালত আদেশ দিয়েছেন ড. শহিদুল আলমকে যেন জেলখানায় ডিভিশন দেয়া হয়। সামাজিক অবস্থান এবং শিক্ষাগত যোগ্যতার কারণে ডিভিশন দিতে হয়। শহিদুল আলমের পক্ষে ২৭ আগস্ট বিচারিক আদালতে ডিভিশন চেয়ে আবেদন করি। ওনাকে যেন প্রথম শ্রেণিতে রাখা হয়। আদালত আদেশও দিয়েছেন যেন কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়।

কিন্তু এর মধ্যে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এর মধ্যে ওনার জামিনও হয়নি। তাই হাইকোর্টে ডিভিশন চেয়ে আবেদন করা হয়। হাইকোর্ট আদেশ দিয়েছেন ওনাকে যেন প্রথম শ্রেণির ডিভিশন দেয়া হয়।

তিনি বলেন, স্বরাষ্ট্র সচিব ও কারা কর্তৃপক্ষের প্রতি এ আদেশ দেওয়া হয়। গত ৫ আগস্ট রোববার রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে আটক করে ডিবি পুলিশ। মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়েছে। এদিকে ৪ সেপ্টেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ তার জামিন আবেদন শুনতে বিব্রতবোধ করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!